img

Follow us on

Saturday, Apr 27, 2024

Bihar News: অবৈধ বালি খাদান মামলায় ইডির হাতে গ্রেফতার লালু ঘনিষ্ঠ সুভাষ যাদব

ইডি গ্রেফতার করল লালু ঘনিষ্ঠ সুভাষ যাদবকে...

img

লালু ঘনিষ্ঠ সুভাষ যাদব (সংগৃহীত ছবি)

  2024-03-10 11:37:28

মাধ্যম নিউজ ডেস্ক: অবৈধ বালি খাদান মামলায় ইডি গ্রেফতার করল লালু প্রসাদ যাদবের ঘনিষ্ঠ সুভাষ যাদবকে (Bihar News)। শনিবার সুভাষ যাদবের আটটি জায়গাতে তল্লাশি চালান কেন্দ্রীয় গোয়েন্দারা। সেখান থেকে উদ্ধার হয়েছে নগদ দুই কোটি টাকা এবং এর পরেই লালু প্রসাদ যাদবের এই ঘনিষ্ঠকে গ্রেফতার করে ইডি।

আরও পড়ুন: চিন সীমান্তে 'সেলা টানেল', দ্রুত যাতায়াত করতে পারবে সেনা, কত খরচ হল?

অবৈধ আর্থিক লেনদেনের ২০টি এফআইআর

আর্থিক অনিয়মের ১৬১ কোটি টাকার অভিযোগ সামনে এসেছে অবৈধ বালি খাদানের মামলায়। এবং এই অবৈধ বালি খাদানগুলি (Bihar News) পুরোটাই সিন্ডিকেটের মাধ্যমে পরিচালিত হতে বলে জানতে পেরেছেন ইডি আধিকারিকরা। জানা গিয়েছে, অবৈধ আর্থিক লেনদেনের উপরে ২০টি এফআইআর বিহারের বিভিন্ন পুলিশ স্টেশনে দায়ের করা হয়েছে, 'ব্রডসন্স কমোডিটিস প্রাইভেট লিমিটেড'- এর নামে। যে সংস্থার মালিক সুভাষ যাদব।

লালুপ্রসাদ ও তাঁর পরিবারকে ফ্ল্যাট সমেত জমি উপহার দিতেন সুভাষ

জানা গিয়েছে, আরজেডি টিকিটে (Bihar News) লোকসভা নির্বাচনে লড়াইও করেছেন সুভাষ যাদব। তাঁর বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই অভিযোগ উঠছে অবৈধ বালি খাদান এবং আর্থিক তছরুপের। এর আগেও এই সংক্রান্ত মামলায় সুভাষ যাদবের পাটনার বাসভবন সমেত আরও অন্যান্য জায়গাতে তল্লাশি চালিয়েছে ইডি। সূত্রের খবর, শনিবারের তল্লাশিতে দু'কোটি টাকা উদ্ধারের পাশাপাশি প্রচুর নথিপত্র বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় গোয়েন্দারা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ঝাড়খণ্ডের চাতরা থেকে আরজেডির প্রতীকে প্রার্থী হয়েছিলেন সুভাষ যাদব। নির্বাচনে হেরে যান অবশ্য। পাটনাতে সম্প্রতি মহাগটবন্ধনের যে সমাবেশ হয় গান্ধী ময়দানে, সেখানেও সুভাষকে দেখা গিয়েছে। ইডি ছাড়াও আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি চালিয়েছে (Bihar News) সুভাষের বাড়িতে। সুভাষের বিরুদ্ধে আরও অভিযোগ, রাজনৈতিক সুবিধার জন্য তিনি লালু প্রসাদ যাদব এবং তাঁর পরিবারকে জমি এবং ফ্ল্যাট উপহার হিসেবে দিতেন।

আরও পড়ুন: ভারত-বাংলাদেশ সীমান্তে ইন্টিগ্রেটেড চেক পোস্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ED raids

Income Tax Department

ed raids bihar

lalu prasad yadav scam

rjd scam

lalu's close aide subhas yadav

Sand Mining Case bihar

lok sabha vote 2019


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর