img

Follow us on

Saturday, Apr 27, 2024

Tripura News: ভারত-বাংলাদেশ সীমান্তে ইন্টিগ্রেটেড চেক পোস্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শনিবার ত্রিপুরাতে একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধন করেন মোদি...

img

ভার্চুয়ালভাবে ত্রিপুরাতে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন মোদি (সংগৃহীত ছবি)

  2024-03-10 10:32:38

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবারই ত্রিপুরাতে (Tripura News) ভিত্তিপ্রস্থর স্থাপন করেন ৮,৫৩৪ কোটি টাকার প্রকল্পের। এর পাশাপাশি তিনি উদ্বোধন করেন ত্রিপুরার দ্বিতীয় ইন্টিগ্রেটেড চেক পোস্টের যেটি ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থিত। সরকারি কর্মসূচিতে এদিন প্রধানমন্ত্রী ভার্চুয়ালভাবেই এই প্রকল্পগুলির উদ্বোধন করেন ত্রিপুরাবাসীর জন্য।

একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

দক্ষিণ ত্রিপুরা জেলায় এদিন প্রধানমন্ত্রী ১ লাখ ৪৬ হাজার বাড়িতে জলের লাইন পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করেন। এর জন্য বরাদ্দ করা হয়েছ ৭৩২ কোটি টাকা। এর পাশাপাশি পশ্চিম আগরতলাতে বাইপাস সমেত একাধিক সড়ক প্রকল্পেরও উদ্বোধন করেন তিনি। মাদকাসক্তদের জন্য একটি রিহ্যাবিটেশন (Tripura News) সেন্টারেরও উদ্বোধন এ দিন প্রধানমন্ত্রী করেন। এর পাশাপাশি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের একটি নতুন ডিপোরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দক্ষিণ ত্রিপুরাতে আটচল্লিশ কোটি টাকা ব্যয়ে নির্মিত 'একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলে'র উদ্বোধন করেন। এর পাশাপাশি অন্যান্য ১০টি স্কুলেরও তিনি উদ্বোধন করেন তিনি। যেগুলি দশ কোটি টাকা ব্যয় নির্মিত হয়েছে।

আরও পড়ুন: চিন সীমান্তে 'সেলা টানেল', দ্রুত যাতায়াত করতে পারবে সেনা, কত খরচ হল?

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর ট্যুইট

প্রধানমন্ত্রীর এই কর্মসূচির কথা নিজের এক্স হ্যান্ডেলের পাতায় পোস্ট করেছেন ত্রিপুরার (Tripura News) মুখ্যমন্ত্রী মানিক সাহা। তিনি লেখেন, ‘‘ত্রিপুরাবাসীর জন্য এটি একটি ঐতিহাসিক দিন। যেখানে অনেক গুরুত্বপূর্ণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধন হল। ত্রিপুরাবাসীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৮,৫৩৪ কোটি টাকার বরাদ্দ করেছেন।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Tripura

Indian Oil

tripura news

PM Shri Narendra Modi

Manik Saha cm

integrated check post on Tripura-Bangladesh border


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর