img

Follow us on

Monday, May 20, 2024

AMU Uttar Pradesh: আইএস যোগে যোগী রাজ্যে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্র গ্রেফতার

আইএস যোগে যোগী রাজ্যে গ্রেফতার এএমইউ-র ২ ছাত্র...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-01-09 17:10:12

মাধ্যম নিউজ ডেস্ক: আইএস মডিউলের দুজন জঙ্গিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশের এটিএস। ধৃতদের নাম আমাজ ওরফে ফরজ আহমেদ এবং আব্দুল সামাদ মল্লিক। জানা গিয়েছে ধৃত ২ জঙ্গি যোগী রাজ্যের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে (AMU Uttar Pradesh) আইসিস জঙ্গি সংগঠনের কাজ করত। গত বছরের নভেম্বর মাস থেকেই কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে খবর পৌঁছায় যে বিশ্ববিদ্যালয়ে বেশ কিছু বেআইনি কার্যকলাপ এবং ভারত-বিরোধী পরিকল্পনার নকশা তৈরি হচ্ছে। যা আইএসআইএস জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পর্কিত।

সন্ত্রাস দমন শাখার বিবৃতি 

উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন শাখার তরফে উল্লেখ করা হচ্ছে যে, গত  ২ মাস ধরে পালিয়ে বেড়ানোর পর অবশেষে সোমবার আমাজকে গ্রেফতার করা হয়। আব্দুল সামাদ মল্লিক অবশ্যই আগেই কোর্টের কাছে আত্মসমর্পণ করেছে। সন্ত্রাস দমন শাখা আরও উল্লেখ করেছে তাদের বিবৃতিতে যে, ভারত-বিরোধী কার্যকলাপ আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে (AMU Uttar Pradesh) বেশ কয়েক মাস ধরেই চলছে। এ বিষয়ে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও উঠে আসে গোয়েন্দাদের কাছে। বড়সড় নাশকতার পরিকল্পনাও তারা জানতে পারে।

দুই জঙ্গিই বিশ্ববিদ্যালয়ের ছাত্র

সন্ত্রাস দমন শাখা গত বছরের ৩ নভেম্বর একটি এফআইআর করে। সেখানে সেই এফআইআর-এর ভিত্তিতে তারা সাত জনকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে,  আমাজ আহমেদ এবং আব্দুল সামাদ মল্লিক দুজনেই আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (AMU Uttar Pradesh) ছাত্র এবং তারা আইএসআইএস জঙ্গি সংগঠনের অতি বড় সমর্থক। কোনও বৃহত্তর ষড়যন্ত্রের পরিকল্পনাও তারা বেশ কিছুদিন ধরে করছিল বলে অনুমান। জানা যাচ্ছে, আমাজ আহমেদ ২০২২ সালে সাইকোলজি বিভাগ থেকে স্নাতক ঊত্তীর্ণ হয় এবং এমবিএ পরীক্ষায় বসার প্রস্তুতি নেওয়া শুরু করে। অন্যদিকে, আব্দুল সামাদ মল্লিক বর্তমানে সমাজসেবা বিভাগের স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করছে। সন্ত্রাস দমন শাখা সূত্রে জানা গিয়েছে, তদন্ত যত এগোবে আরও তত নতুন তথ্য উঠে আসবে।

 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ISIS

ats uttar pradesh

amu uttar pradesh

anti national activity in amu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর