img

Follow us on

Monday, May 20, 2024

TET recruitment scam: বিয়ের আসরে কনের ডাক,বন্ধুরা সব চাকরি পাক

বিয়ের আসরে কনের ডাক,বন্ধুরা সব চাকরি পাক

  2023-05-11 18:18:02

একটা মিষ্টি বিয়ের গল্পটা মুহূর্তে বদলে যায়, যখন ঐ বিয়ের আসর থেকে স্লোগান ওঠে নিয়োগ চাই। 

এই ছবি পূর্ব বর্ধমানের ভাতারের ছাতনি গ্রামের। ৬ই মে বিয়ে হয়েছে অভয়া রায় আর রিন্টু দে-র। ২০১৪ সালে টেট পাশ করা অভয়া গত ন'বছর অপেক্ষা করেছেন। শিক্ষকতা করার জন্য। সরকারের একটা নিয়োগপত্রের জন্য। তাঁর রাজ্যের সরকার যোগ্যদের নিয়োগ দেননি। তাই অভয়ার স্কুলের  চাকরিটা আর করা হয়নি।  

অভয়ার পাশে যারা দাঁড়িয়ে আছেন। তাঁরা সকলেই অভয়ার সহযোদ্ধা। এসেছেন রাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে। যাদের সঙ্গে পরিচয় ঐ আন্দোলনের মঞ্চেই। 
  
গত ন'বছর তাঁরা হকের চাকরির দাবিতে আন্দোলন করেছেন। ধরনা দিয়েছেন। রাজ্যের সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। নিজেদের কথা পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন শিক্ষামন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী পর্যন্ত। 
 
গত ন'বছর আন্দোলন করেছেন। টেট পাশ যোগ্যরা। কেউ ওদের কথা শোনেননি।  
 
চাকরি হয়নি। মুখ্যমন্ত্রীর ঘোষণার ৯ বছর পরও টেট পরীক্ষা সফল যোগ্যদের চাকরি হয়নি। ন'বছর পর জানা যাচ্ছে, যে দশ হাজারের চাকরি হয়েছিল তাঁরা সবাই নাকি চাকরি কিনেছিলেন, লক্ষ লক্ষ টাকার বিনিময়ে। কুন্তল অয়ন শান্তনু কালিঘাটের কাকুদের কাছ থেকে। 
 
আর শীত গ্রীষ্ম বর্ষা, রাজপথে পথে নিয়োগপত্রের দাবিতে শাসক দল,সরকারের পুলিশের হাতে হেনস্তা হতে হয়েছে যোগ্যদের। ঐ আন্দোলন করতে গিয়েই আত্মীয়তা সহযোদ্ধাদের সঙ্গে। তাদেরকে সঙ্গে নিয়েই, তাঁদের হয়েও আবেদন অভয়ার।
 
সদ্য বিবাহিতা কন্যা ভীত নন। কারণ ভয় পাওয়ার সব রকম শস্ত্র রাষ্ট্র তাঁদের দেখিয়ে দিয়েছে। আর রাজ্যের সরকার বুঝিয়ে দিয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্যের হলেও তাঁদের নন।
 
এটাই বার্তা। বেকারের স্ট্যাম্প দাগিয়ে দেওয়া, অভয়ারা আর ভয় পাচ্ছেন না। লজ্জা পাচ্ছেন না। তাঁরা চোখে চোখ তাকাচ্ছেন সরকারের দিকে। যে সরকার তাঁদের চাকরি চুরি করে বিক্রি করেছে। আর পকেট ভরেছে শাসক দলের নেতা মন্ত্রী বিধায়ক ও শিক্ষা দফতরের আধিকারিকদের।

Tags:

wedding

Madhyom

wedding ceremony

bangla news

Bengali news

Teacher Recruitment scam

Recruitment scam

recruitment scam in west bengal

TET Recruitment Scam

recruitment scam news

west bengal ssc recruitment scam

recruitment scam update

recruitment scam news update

Ceremony

bride

bhatar wedding ceremony

west bengal wedding ceremony

wedding ceremoney

wedding slogan

wedding ceremony recruitment slogan

bride calls for job

friends get job

friends

bride friends


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর