img

Follow us on

Thursday, May 16, 2024

Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার রাডারে অভিষেক?

নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার রাডারে অভিষেক?

  2023-04-17 21:32:14


রবিবার মাঝরাত। কালীঘাটে পুলিশ ঘিরে ফেলল একটা গোটা এলাকা। সেখানে দাঁড়িয়ে একটি বাস। আর এই বাস ঘিরেই রহস্য। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করে ইডি ও সিবিআইকে বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানিয়েছেন। তাঁর সন্দেহ, গোপন অনেক তথ্য, এমনকি নগদ টাকাও এই বাসে করে অন্যত্র সরানো হতে পারে। বিরোধী দলনেতার এই তথ্য প্রকাশ্যে আনার মধ্যেই মঙ্গলবার দুপুরে নিজাম প্যালেসে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে সিবিআই। নিয়োগ দুর্নীতি কাণ্ডে কুন্তল ঘোষের চিঠি নিয়ে তাঁকে জেরা করতে চান গোয়েন্দারা। অভিষেক পাল্টা টুইট করে দাবি করেছেন, তাঁকে টার্গেট করা হচ্ছে। কিন্তু কোন সত্যি লুকোতে চাইছেন তিনি, তা নিয়েও প্রশ্ন উঠছে। এই কাণ্ডে কুন্তল ঘোষই প্রথম তাঁর নাম নিয়েছিলেন। তারপর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, দরকার হলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করতে পারে সিবিআই। এই জেরা আটকাতে সুর প্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক। গোয়েন্দাদের মুখোমুখি হতে তাঁর এতো ভয় কেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন বাঁকুড়ার ওন্দায় এক মিছিলে যোগ দিয়েছিলেন তিনি।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে মাথায় কারা আছেন, সেই রহস্যই উদ্ধারের চেষ্টা চালাচ্ছে গোয়েন্দারা। এরমধ্যেই তিনজন বিধায়ক গ্রেফতার হয়েছেন। শুভেন্দুর দাবি,বহু বিধায়ক নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িত। কাদের নির্দেশে তাঁরা টাকা তুলেছেন, সেই তথ্যই সামনে আনার চেষ্টা চালাচ্ছে ইডি, সিবিআই। গোয়েন্দা তৎপরতায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিশানা করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সিউড়িতে এসে অমিত শাহ বলেছিলেন, ভাইপোকে মুখ্যমন্ত্রীর আসনে বসানোর স্বপ্ন সফল হবে না মমতার। তাই কি মমতা এত ক্ষুব্ধ, উঠছে প্রশ্ন।

প্রশ্ন উঠছে নানা কাণ্ডে কালীঘাটের তথ্য চাপা দেওয়ার উদ্যোগ নিয়েও। গোয়েন্দারা যে দুর্নীতির শেষ দেখে ছাড়বেন, তা তাঁদের তৎপরতা দেখেই স্পষ্ট। তবে এই তৎপরতা কালীঘাটে কতটা কম্পন জাগাচ্ছে, তাই জানতে কৌতূহল বাড়ছে রাজ্য জুড়েই।

Tags:

cbi

Madhyom

Suvendu Adhikari

bangla news

Abhishek Banerjee

Teacher Recruitment scam

TMC MP Abhishek Banerjee

TMC Abhishek Banerjee

abhishek banerjee news

abhishek banerjee latest news

abhishek banerjee today

abhishek banerjee tmc

Suvendu Adhikari tweet

abhishek banerjee news update

abhishek banerjee news today

kuntal ghosh

cbi summons abhishek banerjee

today's abhishek banerjee news

kalighat mystery


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর