img

Follow us on

Wednesday, May 15, 2024

Kuntal Ghosh: কুন্তলের কীর্তি ফাঁস, কীসে ফাঁসলেন চিরঞ্জিৎ? 

কুন্তলের কীর্তি ফাঁস, কীসে ফাঁসলেন চিরঞ্জিৎ? 

  2023-04-12 20:06:29


EDর পেশ করা চার্জশিটে আরও পর্দা ফাঁস। ক্রমশ সামনে আসছে শিক্ষা দফতরের বহুমুখী দুর্নীতি। এবার সামনে এল কুন্তল কীভাবে টাকা তুলতেন। চার্জশিট থেকে জানা যাচ্ছে, কুন্তলের সঙ্গে কমকরে প্রায় ৫০ জন এজেন্ট কাজ করতেন। ২০১৪ সালে টেট পাশ করাতে নেওয়া হত ১ লক্ষ টাকা করে। প্রাথমিক শিক্ষক পদের জন্য রেট ছিল ৫ লক্ষ টাকা। সেসময় প্রায় ১২ কোটি টাকা কুন্তল পৌঁছে দিয়েছিল পার্থ ঘনিষ্ঠদের হাতে। ইডি সূত্রে খবর, কুন্তল প্রাথমিক ও গ্রুপ ডি নিয়োগে তুলেছিলেন ৩৪ কোটি টাকা। এরমধ্যে গোপাল দলপতি পেয়েছিল ১৬ কোটি টাকা। সব তথ্যই লেখা আছে ডায়েরিতে। ফলে পার্থ বা কুন্তল আজ যে দাবি করছে যে তারা ধোয়া তুলসিপাতা, তা কতটা মিথ্যা, তা চার্জশিট থেকেই স্পষ্ট। কিন্তু এরমধ্যেই খেলা চলছে। প্রেসিডেন্সি জেলের সুপারকে দিয়ে হেস্টিংস থানায় অভিযোগ জানিয়েছেন কুন্তল। পুলিশের কাছে বিচার চেয়েছেন তিনি। কিন্তু হাইকোর্ট এদিন অন্তর্বর্তী নির্দেশে স্পষ্ট জানিয়েছে, এই প্রবণতা মারাত্মক। তদন্তের গতি স্তব্ধ করার জন্য এসব করা হচ্ছে। ন্যায় বিচারের স্বার্থে এসব বন্ধ করতে হবে। কুন্তলের অভিযোগ নিয়ে পুলিশ কোনও ব্যাবস্থা নিতে পারবে না। 

শিক্ষা কেলেঙ্কারিতে যখন পার্থ-কুন্তলদের এই ছবি সামনে আসছে, তখন গ্রুপ ডি নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে বারাসাত পৌরসভায়। যোগ্যতা থাকা সত্ত্বেও এক চাকরি প্রার্থীকে বঞ্চিত করে তা পাইয়ে দেওয়া হয়েছে তৃণমূল বিধায়ক তথা অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীর নিরাপত্তা রক্ষীর মেয়েকে। চাকরি প্রার্থীর অভিযোগ ঘিরে সরগরম বারাসাত। বিধায়কের সঙ্গেই অভিযোগের আঙুল পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সুনীল মুখোপাধ্যায়ের দিকে। দুজনেই অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন। 

অভিযোগ, চাকরি থেকে বঞ্চিত করে ওই চাকরি প্রার্থীর পরিবারকে সাড়ে তিন লক্ষ টাকার প্রস্তাবও দেওয়া হয়। ফলে চাকরি বিক্রির ঘটনায় যে সর্বত্রই অতিচালাকি হয়েছে তা স্পষ্ট। এখন সবকিছুই তদন্ত সাপেক্ষ। যাবতীয় তথ্যপ্রমাণ হাতিয়ার করে সত্যের সন্ধানে লড়াই চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Tags:

 

Calcutta High court

Teacher Recruitment scam

ssc scam

TET SCAM

Recruitment scam

west bengal teacher recruitment scam

job scam

barasat

kuntal ghosh

kuntal ghosh news

kuntal ghosh news update

ed on kuntal ghosh

kuntal ghosh ed

bengal job scam

kuntal ghosh on recruitment scam

kuntal ghosh on recruitment scam news update

kuntal ghosh latest update

kuntal ghosh money

chiranjeet chakraborty

tmc mla chiranjeet chakraborty

chiranjeet chakrabarty mla

actor chiranjeet chakraborty

high court kuntal ghosh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর