img

Follow us on

Saturday, May 04, 2024

Weather Update: চলতি সপ্তাহের শেষে বৃষ্টি! বছরের শুরুতে নামল পারদ, কী বলছে হাওয়া অফিস?

Kolkata Weather: ফের বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে আবার ঝোড়ো ব্যাটিং করবে শীত?

img

নতুন বছরের শুরুতে শহরে ঠান্ডার আমেজ।

  2024-01-02 12:40:18

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরের শুরুতেই নামল তাপমাত্রা। জানুয়ারির ২ তারিখ, মঙ্গলবার সকাল থেকেই ঠান্ডা হাওয়া বইছে শহরে। বেলা বাড়লে রোদ ঝলমল পরিবেশ। তবে বিকেল থেকে ফের পারদ নামার (Weather Update) ইঙ্গিত দিয়েছে আলিপুর হাওয়া অফিস। চলতি সপ্তাহেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সামান্য় বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, ৪ তারিখ থেকে বঙ্গে আবহাওয়ায় বদল আসতে পারে। বুধবার ও বৃহস্পতিবার তুষারপাতের সম্ভাবনা সব থেকে বেশি। উত্তরবঙ্গের জেলাগুলিতে মূলত শুকনো আবহাওয়া সহ তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। 

বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে বাংলাদেশ উপকূলে একটি ঘূ্র্ণাবর্ত তৈরি হয়েছে। এর ফলে পূবালি হাওয়ার দাপট বাড়ছে। কমছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। সোমবারের পূর্বাভাসে আবহাওয়া দফতর জানিয়েছে, এর জেরে বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সামান্য় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারের পর আবহাওয়ার পরিবর্তন হবে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারের পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: নতুন বছরের প্রথম দিনে লাইনচ্যুত টয় ট্রেন! আতঙ্কে পর্যটকরা

শহরে নামল তাপমাত্রা

কলকাতায় জানুয়ারির শুরুতে কিছুটা হলেও পারদ নেমেছে। কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে (Weather Update) এক থেকে দুই ডিগ্রি তাপমাত্রা কমেছে। সকালে ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ খানিকটা বেড়েছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। আর মঙ্গলে আরও কমল তাপমাত্রা। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি কম। আগামী ৩ দিন আবহাওয়া পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। খুব সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা যাবে। কুয়াশা কেটে গেলে আকাশ পরিষ্কার থাকবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Weather Update

Bengal Weather Update

kolkata weather

Kolkata Weather Update

winter in bengal

Bangla News 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর