img

Follow us on

Monday, Jun 17, 2024

West Bengal Weather Update: শেষ দফার ভোট ও গণনার দিন ভাসবে দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দফতর

Lok Sabha Election 2024: সপ্তম দফায় ভোট দেবেন? বেরোতে হবে ছাতা মাথায়..

img

প্রতীকী চিত্র

  2024-05-31 15:54:54

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ দফার ভোট এবং গণনা (Lok Sabha Election 2024) ভাসতে পারে বৃষ্টিতে (West Bengal Weather Update)। এমনটাই অনুমান আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়া দফতর সূত্রের খবর ১ জুন থেকে ৪ জুন দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। ঝোড়ো হাওয়ার গতিবেগ থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত।

শেষ দফা ও গণনায় বর্ষার আশঙ্কা (West Bengal Weather Update)

রেমাল বিদায় নিয়েছে বঙ্গ থেকে। কিন্তু দামাল হওয়ার খেলা এখনও বাকি। শনিবার ভোটের দিন দক্ষিণবঙ্গের ৯টি আসনে ভোট হবে (Lok Sabha Election 2024) । এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে সেদিন বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। সমস্ত জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গণনার দিনও বৃষ্টিতে ভিজবে দক্ষিণের জেলা গুলি। জয়ের আনন্দে কে ভাসবে? তা বলবে সময়। কিন্তু বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের জেলাগুলি (West Bengal Weather Update)।

আরও পড়ুন: প্রাক বর্ষার বৃষ্টি শুরু রাজ্যে! শনিতে বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়

কোনও কোনও জায়গায় আবার ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার জেরে হলুদ সতর্কতাও রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা সহ ১০ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় হওয়ার পূর্বাভাস রয়েছে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। এদিকে বাঁকুড়ার বড়জোড়ায় বৃষ্টির মধ্যে জমিতে কাজ করতে যাওয়া দম্পতির বজ্রপাতের মৃত্যুর ঘটনার খবর সামনে এসেছে।

ফের ঘূর্ণিঝড় আসছে

ইতিমধ্যেই নির্ধারিত সময়ের আগে দুদিন আগেই কেরলে ঢুকেছে বর্ষা। একই সঙ্গে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে ৭ দিন আগে প্রবেশ করেছে মৌসুমী বায়ু। যার জেরে টানা বৃষ্টিপাত হবে ওই রাজ্যগুলিতে। আগামী দুই একদিনের মধ্যেই বাংলার উত্তর ভাগে এবং সিকিমে প্রবেশ করবে বর্ষা। চার দিন আগেই দক্ষিণ পশ্চিমী মৌসুমী বায়ু ঢুকেছিল আন্দামানে। উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও কমলা সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির পূর্বাভাস (West Bengal Weather Update) রয়েছে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। এর মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও থাকছে। পাশাপাশি আগামী ১-২ জুন এই পাঁচ জেলার পাশাপাশি উত্তর দিনাজপুরেও ভারী বর্ষণ হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তর প্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত একটি সাইক্লোনের পরিস্থিতি তৈরি হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Weather Today

Bengali news

Weather Update Today

live

Cyclone Remal

remal cyclone

remal cyclone news

cyclone remal new update

cyclone remal update

remal cyclone bangladesh

remal after effect

kolkata heavy rain

weather update today live

cyclone remal update live

cyclone remal news update

super cyclone remal

cyclone rimal update

cyclone remal latest news

remal cyclone update

weather news live

north bengal kolkara rain


আরও খবর


ছবিতে খবর