img

Follow us on

Tuesday, May 14, 2024

Weather Update: শীত-বিদায়ে বাড়বে তাপমাত্রা, সঙ্গে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Temperature Rise: ফেব্রুয়ারির গোড়াতেই তাপমাত্রা ২৫ ডিগ্রির উপরে! পাকাপাকিভাবে বিদায় নিল শীত?

img

কুয়াশা ঘেরা ময়দান চত্বর।

  2024-02-05 14:25:55

মাধ্যম নিউজ ডেস্ক: ফের বৃষ্টির ভ্রুকুটি বিভিন্ন জেলায়। সর্বনিম্ন তাপমাত্রাও এক ধাপে অনেকটা বেড়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আলিআবহওয়া দফতর। আগামী কয়েক দিনে তাপমাত্রা কমার সম্ভাবনা কম। মাঘ মাস শেষ হতে এখনও বেশ কিছু দিন বাকি। তার আগেই রাজ্য থেকে শীত বিদায় নেওয়ার পথে। বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বভাস থাকলেও কলকাতাতে ছিঁটেফোটা বৃষ্টির হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

বৃষ্টির পূর্বাভাস

দেশে ফের সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই সম্প্রতি বৃষ্টি হয়েছে দিল্লিতে। এ রাজ্যেও সেই পশ্চিমী ঝঞ্ঝার জেরেই বৃষ্টি হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। সোমবার বিকেল থেকে রাজ্যের ৯ জেলায় বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের পাঁচ জেলার পাশাপাশি মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে এবং বীরভূমে হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলবারও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে।  আলিপুরের পূর্বাভাস অনুযায়ী, আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবার বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হালকা ঠান্ডার আমেজ

এই পরিস্থিতিতে তাপমাত্রা বাড়তে পারে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। তা অবশ্য স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রাও ২০ ডিগ্রির উপরে চলে যেতে পারে বলে পূর্বভাস হাওয়া অফিসের। তবে এখনই পাকাপাকি শীত বিদায় নেবে না। হালকা ঠান্ডার আমেজ থাকবে সকালে ও রাতে। পারদ নামতে পারে কয়েক ডিগ্রি।

আরও পড়ুুন: ফের গ্র্যামি সম্মান জাকির হুসেনের, সঙ্গী শঙ্কর মহাদেবন এবং রাকেশ চৌরাসিয়াও

উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পং ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিনে রাজ্যের সর্বত্র দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে। বৃষ্টির কারণেই তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে মনে করা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

West Bengal Weather update

Winter

Rain Forecast

Rain Prediction


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর