img

Follow us on

Tuesday, May 14, 2024

Weather Update: দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টির পূর্বাভাস, কতদিন চলবে জানেন?

ভূমিধসের আশঙ্কা জোরালো হচ্ছে দার্জিলিং ও কালিম্পংয়ে...

img

এমনতর কালো মেঘে ছাইবে আকাশ। নামবে স্বস্তির বৃষ্টি। ফাইল ছবি।

  2023-06-21 19:51:16

মাধ্যম নিউজ ডেস্ক: দিন কয়েক হল বর্ষা (Weather Update) ঢুকেছে রাজ্যে। তার জেরে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ব্যাপক বৃষ্টি হচ্ছে। তবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় চলছিল তাপপ্রবাহ। বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছিল বটে, তবে তা রাজ্যের সর্বত্র নয়। তাই তাপমাত্রার পারদও তেমন নামেনি। যার নিট ফল, দুঃসহ গরমে রাজ্যবাসীর চরম ভোগান্তি। তবে রাজ্যে বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হওয়ায় আবহাওয়া কিছুটা হলেও সহনীয় হয়েছে। আজ, বুধবার বৃষ্টি হয়েছে কলকাতায়। বয়েছে ঝোড়ো হাওয়াও। এমতাবস্থায় দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

বেশি বৃষ্টির পূর্বাভাস 

বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে (Weather Update) বৃষ্টি একটু বেশিই হতে পারে। আকাশ থাকবে আংশিক মেঘলা। তাই নামবে তাপমাত্রার পারাও। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণের বেশিরভাগ জেলায় বর্ষা প্রবেশ করলেও, বাকি রয়েছে পশ্চিমের জেলাগুলির একটা অংশ। দু তিন দিনের মধ্যে বর্ষা ঢুকে যাবে ওই জায়গাগুলিতেও।

উত্তরে লাল সতর্কতা

হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে বুধ ও বৃহস্পতিবারের জন্য উত্তরের জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায় বৃহস্পতিবার পর্যন্ত জারি করা হয়েছে লাল সতর্কতা।

এদিকে, গত কয়েকদিন মুষলধারে (Weather Update) বৃষ্টি হয়েছে উত্তরের বিভিন্ন জেলায়। দার্জিলিং সহ বিভিন্ন জেলার পরিস্থিতি ভয়াবহ। নাগাড়ে বৃষ্টির জেরে উত্তরের জেলাগুলিতে বেড়ে গিয়েছে নদীর জলস্তর। দিন দুয়েকের মধ্যে জলস্তর আরও বাড়তে পারে। টানা বৃষ্টির জেরে ভূমিধসের আশঙ্কা জোরালো হচ্ছে দার্জিলিং ও কালিম্পংয়ের বিভিন্ন এলাকায়।

আরও পড়ুুন: “২০১৩-র চেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত ভোট”, কড়া নির্দেশ হাইকোর্টের

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দফায় দফায় বৃষ্টি হতে পারে কলকাতা ও তার আশপাশের জেলাগুলিতে। সেই বৃষ্টি চলতে পারে রবিবার পর্যন্ত। আগামী কয়েক ঘণ্টার জন্য দক্ষিণের সব জেলার জন্যই জারি হয়েছে হলুদ সতর্কতা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতার পাশাপাশি বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনায়। এই জেলাগুলিতে বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Weather Update

bangla news

Bengali news

south bengal

 rain forecast


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর