img

Follow us on

Monday, May 20, 2024

Weather Update: বৃষ্টির সাময়িক বিরতি! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ৪ ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা

বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস! সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে ফের বাড়বে তাপমাত্রা

img

শহরে ঝিরঝিরে বৃষ্টি। (ছবি-ফাইল)

  2023-06-30 10:26:03

মাধ্যম নিউজ ডেস্ক: সকালেই 'সুয্যিমামা'দেখা দিয়েছেন। পরিষ্কার আকাশ। আাপাতত বৃষ্টিবাদলার বিরতি। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে ফের বাড়বে তাপমাত্রা, সঙ্গে ঘাম, অস্বস্তি। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) সূত্রে খবর, দক্ষিণবঙ্গে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টিও চলবে। কলকাতায় হালকা বৃষ্টি হতে পারে। আংশিক মেঘলা আকাশ। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩০ ও ২৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৯২ শতাংশ। ফলে প্যাচপ্যাচে গরম বাড়বে।

মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস

শুক্রবার দক্ষিণবঙ্গের তিনটি জেলায় উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্তভাবে (Weather Update) ভারী বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান ও বীরভূম বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতর বলছে, আজ, শুক্রবার থেকেই কমছে বৃষ্টির পরিমাণ। বাতাসে আর্দ্রতাও বেড়ে যাবে বেশ খানিকটা। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনায় আজ অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকলেও, ঠান্ডা ভাব স্থায়ী হবে না।

আরও পড়ুন: বর্ষায় বাড়ছে ত্বকের সংক্রমণ! কাদের ঝুঁকি বেশি?

দক্ষিণবঙ্গে বাড়তে পারে তাপমাত্রা

বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে একটি অক্ষরেখা রয়েছে, যার ফলে ২-৩ দিন কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। সেটা সত্যি হলে গরম থেকে সামান্য রেহাই পেতে পারে কলকাতাবাসী। এর পরে আগামী এক সপ্তাহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আছে। তবে বৃষ্টির পরিমাণ কমই থাকবে। আবহাওয়া দফতর বলছে, শনিবার থেকে আগামী ২-৩ দিনে চার ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গে অবশ্য হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে সব জেলাতেই। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। তবে কাল, শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে উত্তরবঙ্গে। ইতিমধ্যেই একাধিক এলাকায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather

Weather Update

rain

Bengali news

Summer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর