img

Follow us on

Friday, May 17, 2024

Weather Update: তাপপ্রবাহ থেকে মুক্তি! আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস শহরে

Monsoon: দিনকয়েকের মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ, শনিবার পর্যন্ত টানা বৃষ্টি পাহাড়ে, আশঙ্কা ধস নামারও

img

গরমে নাজেহাল শিশুরা।

  2023-06-14 18:09:55

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরবঙ্গে প্রবেশ করেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। মাঝারি থেকে ভারী বৃষ্টিতে ভিজেছে উত্তরবঙ্গের একাধিক জায়গা। আগামী ১৮ থেকে ২১ জুনের মধ্যেই বর্ষা ঢুকতে পারে দক্ষিণবঙ্গেও, জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। তবে এটাও সত্যি, বৃষ্টি নামলেও গরম থেকে এখনও মুক্তি পাচ্ছেন না বঙ্গবাসী। বুধবার, সারাদিন ভ্যাপসা গরমে নাজেহাল হয়েছে কলকাতাবাসী। 

শহরে কবে বর্ষা

কলকাতায় তাপপ্রবাহের সতর্কবার্তা না থাকলেও গরম থেকে এখনই মিলবে না রেহাই। ৩৮ থেকে ৩৯ ডিগ্রি তাপমাত্রা থাকবে। ভ্যাপসা গরম যেমন রয়েছে তেমন থাকবে। তবে বর্ষা আসার পর পরিস্থিতি কিছুটা অনুকূল হবে বলে মনে করছে আবহাওয়া অফিস। তবে, আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার রাতে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। গত কয়েকদিন ধরেই বিক্ষিপ্তভাবে অল্পবিস্তর বৃষ্টি হচ্ছে কলকাতা ও শহরতলির বেশ কিছু এলাকায়। সন্ধের দিকের এই বৃষ্টিতে প্যাচপ্যাচে গরম থেকে কিছুটা হলেও নিস্তার মিলছে শহরবাসীর। তবে সেই স্বস্তি দীর্ঘস্থায়ী নয়। পরের দিন সকাল হতেই আবার সূর্যের প্রচণ্ড তেজ, সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ছে। 

বৃষ্টিতে ধস নামার সম্ভাবনা

উত্তরবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবার পর্যন্ত।  এরপর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির কিছু অংশে। পার্বত্য এলাকায় ভারী বৃষ্টিতে ধস নামার সম্ভাবনা থাকছে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। আগামী পাঁচ দিন দার্জিলিং ও কালিম্পং জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি কাণ্ডে ফের মণীশ জৈনকে তলব সিবিআই-এর

পশ্চিমে তাপপ্রবাহ

উত্তরে বৃষ্টি হলেও পশ্চিমে নাজেহাল অবস্থা। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। ‌তাপপ্রবাহের সম্ভাবনা জারি থাকছে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। ‌এই দহনজ্বালা থেকে কবে মুক্তি পাবে দক্ষিণবঙ্গবাসী, তা নিশ্চিত ভাবে জানায়নি হাওয়া অফিস। পুরুলিয়া জেলাতে ক্রমশ বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। বৃষ্টির দেখা নেই বললেই চলে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

bangla news

Kolkata Weather Update

Alipore weather update

Alipore weather office

west bengal weather forecast


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর