img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Weather Update: সকালেই আঁধার! আকাশে কালো মেঘ সঙ্গে বৃষ্টি, সারাদিন কেমন থাকবে আবহাওয়া? 

Kolkata: নিম্নচাপের প্রভাবে চলবে বৃষ্টি, ভাসছে শহর, যানজট নানা প্রান্তে

img

সকাল থেকেই বৃষ্টি নামল শহরে।

  2023-09-14 10:14:52

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই আকাশ ঘিরে মেঘ করেছে। ভোর থেকেই অন্ধকার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বহু জেলা। নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে ভোর-রাত থেকে। কলকাতা,হাওড়া,পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে সকাল থেকেই চলছে বৃষ্টি। উপকূল সংলগ্ন জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। 

বৃহস্পতি, শুক্র বৃষ্টি চলবে

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। বর্তমানে ওড়িশা উপকূল থেকে এটি ছত্তিশগঢ়ের অভিমুখে অবস্থান করছে। যার জেরে এই দুই রাজ্য়ে প্রবল বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। এর পরোক্ষ প্রভাবই পড়ছে বাংলায়। আগামী পাঁচ দিনের মধ্যে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বড় কোনও পরিবর্তনেরও কোনও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর। বৃহস্পতিবার সকালে দেওয়া দক্ষিণবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার পর্যন্ত আবহাওয়া বদলের সম্ভাবনা নেই। তবে শনিবার থেকে বাড়বে গরম। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে দক্ষিণবঙ্গ ভাসলেও উত্তরবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং,কালিম্পং, জলপাইগুড়ি,আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি হলেও হতে পারে। আগামিকাল থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। বাড়তে পারে তাপমাত্রা।

আরও পড়ুন: নারদকাণ্ডে ফের নাড়াচাড়া! ম্যাথু স্যামুয়েলকে কলকাতায় তলব সিবিআইয়ের

বৃষ্টির জেরে সমস্যা

বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি হওয়ায় শহরের বেশ কিছু নীচু জায়গায় জল জমেছে। সপ্তাহের মধ্যে কর্মব্যস্ত দিনে বৃষ্টির ফলে যানজট সৃষ্টি হয়েছে শিয়ালদা, শ্যামবাজার, গড়িয়া, বেহালা-সহ বেশ কয়েকটি জায়গায়। সকালে স্কুলে যেতে সমস্যায় পড়েন বাচ্চারা। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৪ শতাংশ। এ দিকে, নিম্নচাপের জেরে আন্দামান সাগরে সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের জন্য সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Weather Update

bangla news

west bengal weather forecast

Kolkata Weather Today

Today weather Update


আরও খবর


ছবিতে খবর