img

Follow us on

Monday, May 06, 2024

Mathew Samuel: নারদকাণ্ডে ফের নাড়াচাড়া! ম্যাথু স্যামুয়েলকে কলকাতায় তলব সিবিআইয়ের 

Narada Case: বিমানযাত্রার খরচ চাইলেন নারদ-কর্তা, রাজনৈতিক হেভিওয়েটদের তলব কবে?

img

ম্যাথু স্যামুয়েলকে কলকাতায় তলব সিবিআইয়ের।

  2023-09-14 09:17:25

মাধ্যম নিউজ ডেস্ক: নারদ স্টিং অপারেশনের (Narada Case) নেপথ্য়ে থাকা ম্য়াথ্য়ু স্য়ামুয়েলকে (Mathew Samuel) আাগামী সোমবার সকালে নিজাম প্য়ালেসে ডেকে পাঠাল সিবিআই। ১৮ সেপ্টেম্বর,  সকাল সাড়ে ১০ টায় হাজির হওয়ার নোটিস দেওয়া হয়েছে ম্যাথুকে। সিবিআই সূত্রের খবর, নারদ মামলায় তিনি আগে যে সব তথ্য দিয়েছিলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই তথ্য সঠিক কি না, তা যাচাই করতেই ম্যাথু স্যামুয়েলকে তলব করা হয়েছে।

কেন তলব ম্যাথুকে

সাত বছর আগে ২০১৬ সালের বিধানসভা ভোটের প্রাক্কালে রাজ্য় রাজনীতিকে কাঁপিয়ে দিয়েছিল নারদ স্টিং অপারেশনের ফুটেজগুলো। তৎকালীন প্রথম সারিতে থাকা রাজনীতিকরা ঘুষ হিসেবে নগদ টাকা নিচ্ছেন, এমন অভিযোগই সামনে এনেছিলেন ম্য়াথ্য়ু স্য়ামুয়েল। যাঁকে আগেও কয়েকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত প্রায় দেড়বছরে নারদকাণ্ডে কাউকে জিজ্ঞাসাবাদ করা হয়নি। তদন্তেও সেরকম কোনও নাড়াচাড়া দেখা যায়নি। সিবিআই সূত্রে দাবি, ম্য়াথ্য়ু স্য়ামুয়েল (Mathew Samuel) যে মোবাইল ফোনে স্টিং অপারেশন করেছিলেন, তার ফরেন্সিক পরীক্ষা হয়েছে। সম্প্রতি সেই রিপোর্ট দেখে গোয়েন্দারা মনে করছেন, ম্য়াথ্য়ু বেশ কিছু তথ্য় গোপন করেছেন। ম্য়াথ্য়ুর মোবাইল ফোনের ফরেন্সিক রিপোর্ট দেখে, গোয়েন্দাদের মনে বেশ কিছু প্রশ্ন উঠেছে। তাই এই বিষয়গুলি নিয়েই সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে সিবিআই সূত্রে দাবি। 

আরও পড়ুন: কৌশিকী অমাবস্যার মাহাত্ম্য কী? কীভাবে যাবেন তীর্থধাম তারাপীঠে?

কী জানালেন ম্যাথু 

ম্যাথুর (Mathew Samuel) দাবি, তাঁকে যাতায়াত ও কলকাতায় থাকার খরচ দিতে হবে সিবিআই-কে। তবেই তিনি হাজিরা দেবেন। নারদ-এর (Narada Case) আগে তেহেলকা পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন ম্যাথু। সেই পত্রিকাতেও একটি স্টিং অপারেশন নিয়ে মামলা হয়েছিল। সেই সময় ২০০৭ থেকে ২০২২-এর মধ্যে হাজিরা দেওয়ার জন্য সিবিআই তাঁকে ২৩ হাজার টাকা দিয়েছিল বলে জানিয়েছেন ম্যাথু। তবে নারদ মামলায় কলকাতা ও দিল্লি মিলিয়ে সিবিআই দফতরে ১০-১২ বার হাজিরা দিলেও কানাকড়ি পাননি তিনি। ম্যাথুর দাবি, এই বিষয়ে কলকাতার সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা হলে তাঁরা জানিয়েছেন, ট্রেনের টিকিটের ব্যবস্থা করা যেতে পারে। ট্রেনে কলকাতা আসতে ও ফিরে যেতে তাঁর মোট ৬ দিন সময় লেগে যাবে। একজন সাংবাদিকে হিসেবে ওই সময় দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছেন ম্যাথু। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Narada case

narada sting case

Mathew Samuel

CBI On Narada Case

Narad case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর