img

Follow us on

Monday, May 20, 2024

WBJEE 2024: আগামী বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার তারিখ জানাল বোর্ড

২৮ এপ্রিল, ২০২৪ , রবিবার হবে রাজ্য জয়েন্টের পরীক্ষা

img

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ঘোষণা।

  2023-11-02 12:56:51

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী বছর রাজ্য জয়েন্ট এন্ট্রান্স (WBJEE) পরীক্ষার তারিখ ঘোষণা করল বোর্ড।  বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল ২৮ এপ্রিল, রবিবার হবে এই পরীক্ষা। তারিখ ঘোষণার পাশাপাশি বিস্তারিত তথ্যের জন্য বোর্ডের ওয়েবসাইটেও নজর রাখতে বলা হয়েছে।       

বিজ্ঞপ্তিতে কী বলা হয়েছে         

২০২৪ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে ১৬ ফেব্রুয়ারি। অন্যান্য বছর মার্চ মাসে হয় এই পরীক্ষা। পাশাপাশি প্রায় একই সময় শুরু হওয়ার কথা রয়েছে আইএসসি এবং সিবিএসই দ্বাদশের পরীক্ষাও। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘‘পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, ফার্মেসি, আর্কিটেকচার কোর্সে ভর্তি হওয়ার পরীক্ষা WBJEE-২০২৪ আগামী ২৮ এপ্রিল, রবিবার অনুষ্ঠিত হবে।’’ বিশদ বিবরণের জন্য বোর্ডের সংশ্লিষ্ট ওয়েবসাইটে নিয়মিত নজরে রাখতে হবে। বোর্ডের ওয়েবসাইটগুলি হল www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in. অন্যদিকে বোর্ডের তরফে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে এই লিঙ্কে- WBJEE Exam Date 2024 - ক্লিক করতে হবে।

আরও পড়ুন: ইডেনে টিকিটের কালোবাজারি! সাধারণের জন্য টিকিট নেই, সিএবি-কে নোটিস পুলিশের

আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের জয়েন্টের পরীক্ষা (WBJEE Exam Date 2024) কবে হবে তা নিয়ে ধোঁয়াশা ছিল। পুজোর কয়েকমাস আগে অর্থাৎ ২৬ মে চলতি বছরের জন্যে জয়েন্টের ফলাফল ঘোষণা হলেও পরীক্ষার দিন ঘোষণা হয়নি। ২০২৩ সালে জয়েন্টের পরীক্ষা নেওয়া হয় ৩০ এপ্রিল। পরীক্ষার ২৬ দিনের মাথায় ফলপ্রকাশ হয়। মেধা তালিকায় (merit list) প্রথম দশে ছিলেন ১০ জন। এই বছর মোট পরীক্ষার্থী ছিল ১,২৪ ৯১৯ জন। মোট পরীক্ষাকেন্দ্র (examination centre) ছিল ৩১৯টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, ফার্মেসি সহ একাধিক কোর্সে ভর্তির জন্যে এই প্রবেশিকা পরীক্ষা নেওয়া হয়। এবার পরীক্ষার্থীর সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

WBJEE

Joint Entrance Exam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর