img

Follow us on

Sunday, May 05, 2024

Esi Hospital: তৃণমূলের সিন্ডিকেটের দৌরাত্ম্য, থমকে ইএসআই হাসপাতালের কাজ

আসানসোল ইএসআই হাসপাতালে তৃণমূলের সিন্ডিকেটের থাবা, বন্ধ কাজ

img

আসানসোল ইএসআই হাসপাতালের নতুন বিল্ডিং (নিজস্ব চিত্র)

  2023-08-14 15:47:56

মাধ্যম নিউজ ডেস্ক: আসানসোল শিল্পাঞ্চলে হাজার হাজার শ্রমিক পরিবারকে উন্নতমানের চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে ইএসআই হাসাপাতালে (Esi Hospital) নতুন বিল্ডিং তৈরির কাজ শুরু হয়েছিল। বর্তমান ইএসআই হাসপাতালে যে পরিকাঠামো রয়েছে তার থেকে অনেক ভাল পরিষেবা দেওয়া লক্ষ্য ছিল কেন্দ্রীয় সরকারের। কয়েক কোটি টাকা খরচ করে সেই কাজ শুরু হয়েছিল। তৃণমূলের সিন্ডিকেটের জুলুমবাজির দৌরাত্ম্যে সেই কাজ থমকে পড়ে রয়েছে বলে অভিযোগ। আর যার জন্য হাজার হাজার মানুষ উন্নতমানের চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

কেন হাসপাতাল তৈরির কাজ বন্ধ রয়েছে?

আসানসোলের কন্যাপুরে দীর্ঘদিন ধরে ইএসআই হাসপাতাল (Esi Hospital) রয়েছে। রোগীর চাপের কারণে বর্ধিত নতুন বিল্ডিং করার প্রয়োজন হয়। প্রায় দেড় বছর আগে সেই কাজ শুরু হয়। আর এই পরিকাঠামো তৈরির জন্য কেন্দ্রীয় সরকার আর্থিক বরাদ্দ করে। ই টেন্ডারের মাধ্যমে বাইরের কোনও ঠিকাদার কাজ করতে এসেছিলেন। জানা গিয়েছে, এই হাসপাতালে নতুন বেড বৃদ্ধির পাশাপাশি ডায়ালিসিস ইউনিট, অত্যাধুনিক মানের একাধিক ওটি তৈরির কথা ছিল। হাসপাতালের কাজ করা নিয়ে বাইরের ঠিকাদারের সঙ্গে তৃণমূল ঠিকাদারের সিন্ডিকেটের সমস্যা তৈরি হয়। সিন্ডিকেটের ক্রমাগত চাপে ঠিকাদার কাজ বন্ধ করে দেন বলে অভিযোগ। ফলে, এখন শুধু নতুন বিল্ডিং ভূতুড়ে বাড়ির মতো পড়ে রয়েছে। সেখানে পরিষেবার কোনও নামগন্ধ পর্যন্ত নেই। ফলে, তৃণমূলের দৌরাত্ম্যে কেন্দ্রীয় সরকারের কোটি কোটি টাকা জলে যাওয়ার মতো অবস্থা।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

আসানসোলের বিজেপি সাংগঠনিক জেলার সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, ইএসআই হাসপাতালকে (Esi Hospital) নতুন করে সাজিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল কেন্দ্রীয় সরকারের। মোটা টাকা আর্থিক বরাদ্দের পর কাজও শুরু হয়েছিল। কিন্তু, তৃণমূলের সিন্ডিকেটের জন্য ইএসআই হাসপাতালের কাজ থমকে রয়েছে। আসানসোল ইএসআই হাসপাতালের এই বিল্ডিংকে ঘিরে এর আগেও বিতর্ক দেখা দিয়েছিল। পরবর্তীতে সেগুলো কাটিয়ে তৈরি হয়েছে নতুন বিল্ডিং।

কী বললেন রাজ্যের মন্ত্রী?

এই প্রসঙ্গে মন্ত্রী মলয় ঘটক বলেন, আসানসোল ইএসআই হাসপাতালের (Esi Hospital) নতুন বিল্ডিং তৈরি হয়েছে। ঠিকাদার সংস্থার সঙ্গে কিছু একটা গন্ডগোল হওয়ায় সেটি চালু করা যাচ্ছে না। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আমি জানিয়েছি। এরসঙ্গে তৃণমূলের কোনও সিন্ডিকেটের বিষয় নেই।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

asansole

esi hospital


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর