img

Follow us on

Sunday, Apr 28, 2024

PM Modi: কল্যাণীর এইমস আটকাতে চেয়েছিল তৃণমূল সরকার, অভিযোগ প্রধানমন্ত্রীর

কল্যাণীতে এইমস যাতে না হয় তার জন্য সবরকম চেষ্টা চালিয়েছে তৃণমূল, অভিযোগ মোদির

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2024-03-02 16:15:11

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের বাস্তবায়নে বাধা দিচ্ছে তৃণমূল সরকার। শনিবার ঠিক এই ভাষাতেই রাজ্য সরকারকে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিন কৃষ্ণনগরের সভায় তাঁর ভাষণে উঠে আসে কল্যাণীর এইমস হাসপাতাল। তিনি জানান, কল্যাণীতে এইমস যাতে না হয় তার জন্য সবরকম চেষ্টা চালিয়েছে তৃণমূল। প্রধানমন্ত্রীর (PM Modi) ভাষায়, ‘‘এখানে তৃণমূল সরকার বাংলাকে নিরাশ করছে। তৃণমূল মানে বিশ্বাসঘাতকতা, দুর্নীতি ও পরিবারতন্ত্র। পশ্চিমবঙ্গকে প্রথম এইমস দেওয়ার গ্যারান্টি দিয়েছিলাম। কিন্তু সেখানেও বাধা দিতে চেয়েছিল। মোদির গ্যারান্টি মানে প্রতিশ্রুতি পূর্ণ হওয়ার গ্যারান্টি। পশ্চিমবঙ্গে বদল চাই। বাংলার বিকাশ হলে দেশের বিকাশ হবে।’’ মমতা সরকারকে কটাক্ষ করে তাঁর সংযোজন, ‘‘তৃণমূল কংগ্রেস বাংলার লোককে গরিব বানিয়ে রাখতে চায়।’’

গত ১০ বছরে সরকারি মেডিক্যাল কলেজে সংখ্যা দ্বিগুণ হয়েছে

প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘‘তৃণমূল গুন্ডামি, তোলাবাজির অনুমতি দেয়। কিন্তু কল্যাণীতে এইমসের জন্য ছাড়পত্র দিতে চায় না। কমিশন না দিলে তৃণমূল সরকার পারমিশন দেয় না।’’ এদিন প্রধানমন্ত্রী (PM Modi) আরও জানান যে আয়ুষ্মান প্রকল্পে পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে চিকিৎসার সুবিধা, পশ্চিমবঙ্গের মানুষের জন্য আটকে রেখেছে তৃণমূল সরকারই। পশ্চিমবঙ্গে আগে ১৪টি সরকারি মেডিক্যাল কলেজ ছিল। বিজেপির আমলে তা গত ১০ বছরে বেড়ে ২৬টি হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তৃণমূলের অর্থ

এদিন তৃণমূলের নয়া অর্থও বাতলে দিলেন প্রধানমন্ত্রী। তিনি (Krishna Nagar Meeting of PM Modi) বলেন, “এখন তৃণমূলের অর্থ হল, তু, ম্যায় আউর করাপশন।” প্রধানমন্ত্রী বলেন, “তৃণমূল মা-মাটি-মানুষের স্লোগান দিয়ে বাংলার মায়েদের ভোট নিয়েছে। কিন্তু আজ মা-মাটি-মানুষ কাঁদছে। সন্দেশখালির মায়েদের কথা তৃণমূল শোনেনি। এখানে পুলিশ নয়, অপরাধী ঠিক করে কখন গ্রেফতার হবে।” প্রসঙ্গত, শুক্রবারই আরামবাগের সভা থেকে রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন প্রধানমন্ত্রী। রাজ্যের শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি, রেশন দুর্নীতি, গরু পাচার সহ নানা দুর্নীতির বিষয়ে তৃণমূলকে আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী। অন্যথা হল না কৃষ্ণনগরের সভায়ও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Ayushman Bharat

tmc scam

Kalyani AIIMS

modi attack tmc

modi's public rally in krishnanagar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর