img

Follow us on

Monday, May 20, 2024

Panchayat Election: জলপাইগুড়িতে বিরোধীদের মনোনয়ন ছেঁড়ার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

পুলিশ ছিল নিষ্ক্রিয়, অভিযোগ বিরোধীদের......

img

তর্কাতর্কি (নিজস্ব চিত্র)

  2023-06-15 19:21:59

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটে (Panchayat Election) মনোনয়ন কেন্দ্রগুলিতে শাসক দলের সন্ত্রাস চলছেই। উত্তর থেকে দক্ষিণ চিত্রটা একই। এবার মনোনয়নপত্র জমা দেওয়ার ক্ষেত্রে অশান্তি দেখা গেল জলপাইগুড়িতে। শেষ দিনের মনোনয়ন ঘিরে সারাদিন চলল তৃণমূলের তাণ্ডব। কোথাও বিরোধীদের ঢুকতে দেওয়া হল না, তো কোথাও ধাক্কা দিয়ে তাড়িয়ে দেওয়া হল। কেউ কেউ আবার মনোনয়ন জমা দিতে বিডিও অফিসে ঢুকেছিলেন। কিন্তু অফিসের ভিতরেই মনোনয়নপত্র ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

পুলিশ ছিল নিষ্ক্রিয়, অভিযোগ বিরোধীদের

বিরোধীদের অভিযোগ, এই সব কিছুই হয়েছে পুলিশের উপস্থিতিতে। কিন্তু পুলিশের ভূমিকা সদর্থক ছিল না। এই ধরনের ঘটনা আগে জলপাইগুড়িতে কখনও দেখা যায়নি বলে জানান মনোনয়নপত্র জমা দিতে আসা প্রার্থীরা। পাহাড়পুর থেকে একজন মহিলা নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে এসেছিলেন। কিন্তু বিডিও অফিসের ১ কিলোমিটার আগেই তাঁকে আটকে তাঁর হাত থেকে নমিনেশন পেপার ছিনিয়ে নিয়ে ছিঁড়ে দেয় দুষ্কৃতীরা। একই ঘটনা ঘটে অপর এক মহিলা প্রার্থীর ক্ষেত্রেও। কোনও রকমে পালিয়ে বাঁচেন তিনি। অন্যদিকে মালকানির একজন বিজেপি প্রার্থী জলপাইগুড়ির বিডিও অফিসের ভিতরে মনোনয়ন জমা দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় হঠাৎই কয়েকজন দুষ্কৃতী এসে তাঁর হাত থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে তা ছিঁড়ে দেয় বলে অভিযোগ। এখানেই প্রশ্ন উঠছে, যেখানে ১৪৪ ধারা জারি করা আছে, সেখানে কীভাবে দুষ্কৃতীরা অফিস চত্বরে ঢুকে তাণ্ডব চালাতে পারে? একই ঘটনা ঘটেছে আরও বেশ কয়েকজনের সঙ্গে। বৃহস্পতিবার মনোনয়নের শেষ দিনে চার প্রার্থীর নমিনেশন পেপার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। দুই সিপিএম প্রার্থী, এক বিজেপি প্রার্থী ও এক নির্দল প্রার্থীর নমিনেশন ফর্ম ঘরে ঢুকে ছিঁড়ে দেওয়া হয়েছে। এই সব অভিযোগই শাসকদল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

কী বলছেন শাসক দলের নেতা?

যদিও শাসক দলের পক্ষ থেকে এ সমস্ত ঘটনার কথাই অস্বীকার করা হয়েছে। তৃণমূল নেতা তপন ব্যানার্জি বলেন, এমন ঘটনা ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। তবে এমন প্রতিশ্রুতি যে ফাঁকা আওয়াজ ছাড়া কিছু নয়, তা জলপাইগুড়ি জেলা জুড়ে শাসক দলের সন্ত্রাসই বলে দিচ্ছে। অন্যদিকে রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেন আক্রান্ত সমস্ত প্রার্থীরাই। এর পরেই পুলিশ সেই প্রার্থীদের ফের বিডিও অফিসে ঢুকিয়ে পুনরায় নমিনেশন দেওয়ার ব্যবস্থা করে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Panchayat vote

TMC Violence


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর