img

Follow us on

Saturday, May 11, 2024

Malda: মালদায় থামবে এবার তেজস রাজধানী এক্সপ্রেস, জেলাজুড়ে খুশির হাওয়া

মালদায় থামবে এবার তেজস রাজধানী এক্সপ্রেস, কোন রুটে ছুটবে এই ট্রেন জানেন?

img

মালদা স্টেশন (বাঁদিকে), তেজস রাজধানী এক্সপ্রেস (ডানদিকে)(নিজস্ব চিত্র)

  2023-09-16 18:27:13

মাধ্যম নিউজ ডেস্ক: মালদাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল রাজধানী এক্সপ্রেসের। এর আগেও জেলার মানুষ এই দাবিতে একাধিকবার রেল কর্তৃপক্ষের দ্বারস্থ হয়েছেন। জেলার মানুষের দাবি নিয়ে বিজেপি সাংসদ খগেন মুর্মু রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করে লিখিত আবেদন জানিয়েছিলেন। অবশেষে রেল মন্ত্রক সেই আবেদনে সাড়া দিয়েছে। এবার মালদার (Malda) উপর দিয়ে ছুটবে তেজস রাজধানী এক্সপ্রেস।

কোন রুট দিয়ে তেজস রাজধানী এক্সপ্রেস ছুটবে, জানেন?

আগামীকাল থেকে মালদা (Malda) স্টেশনের কাউন্টারে এই ট্রেনের টিকিট কাটতে পারবেন সকলে। রেল মন্ত্রকের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে এই তথ্য। পুরো বিষয়টি স্বীকার করে নিয়েছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকও। ১৪ সেপ্টেম্বর রেলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগরতলা-আনন্দ বিহার তেজস রাজধানী এক্সপ্রেসের রুট পরিবর্তন করা হয়েছে। ২০৫০১ নম্বরের তেজস রাজধানী এক্সপ্রেস নতুন রুট আনন্দ বিহার থেকে ছেড়ে কানপুর, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়, পটনা, জামালপুর, ভাগলপুর, মালদা টাউন, নিউ জলপাইগুড়ি, রঙ্গিয়া, গুয়াহাটি, বদরপুর, ধর্মনগর, আমবাসা হয়ে আগরতলা পৌঁছবে। একই রুটে আগরতলা থেকে আনন্দ বিহার যাবে ২০৫০২ নম্বর সাপ্তাহিক তেজস রাজধানী এক্সপ্রেস। রেল মন্ত্রকের এই বিজ্ঞপ্তি নিজের সোশাল মিডিয়ার অ্যাকাউন্টে পোস্ট করেছেন উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের কী বক্তব্য?

বিষয়টির সত্যতা স্বীকার করে নিয়েছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে। তিনি বলেন, আগরতলা-আনন্দ বিহার তেজস রাজধানী এক্সপ্রেস এখন থেকে আর কাটিহার স্টেশনে ঢুকবে না। ট্রেনটি মালদা (Malda) রুট দিয়ে চলাচল করবে। কয়েকদিনের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করে ট্রেনটির নতুন রুট ও সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

কী বললেন বিজেপি সাংসদ?

উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু বলেন, ১৭ সেপ্টেম্বর সকাল ন'টা থেকে মালদা টাউন স্টেশনে এই ট্রেনের টিকিট কাটতে পারবেন সকলে। মালদার (Malda) উপর দিয়ে ছুটবে রাজধানী এক্সপ্রেস । যদিও এই পদক্ষেপের জন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাতে তিনি ভোলেননি। শুধু রাজধানী এক্সপ্রেসই নয়, রেল মন্ত্রকের পক্ষ থেকেও মালদার জন্য একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মালদা টাউন স্টেশনের ভোল বদলের কাজও শীঘ্রেই শুরু হবে । উন্নত করার পরিকল্পনা আছে জেলার অন্যান্য স্টেশনও। কিছুদিনের মধ্যেই সেসব কাজ শুরু হয়ে যাবে বলে জানান সাংসদ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

tejas rajdhani express


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর