img

Follow us on

Sunday, Apr 28, 2024

South 24 Parganas: সুন্দরবন যাত্রায় ব্যাহত লঞ্চ পরিষেবা! বছরের প্রথম দিনে চরম নাকাল পর্যটকরা

সুন্দরবনে চূড়ান্ত হয়রানি পর্যটকদের, কী হয়েছে জানেন?

img

এই লঞ্চ পরিষেবা বন্ধ ছিল (সংগৃহীত ছবি)

  2024-01-01 19:03:49

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরের প্রথম দিনে ফুরফুরে মেজাজে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) সুন্দরবনে ঘুরতে গিয়ে তিক্ত অভিজ্ঞতা হল পর্যটকদের। অধিকাংশ লঞ্চই পর্যটকদের নিয়ে জঙ্গলে ঢুকতে চাইছে না। ফলে, সারা দিন লঞ্চে চেপে নদী ও ম্যানগ্রোভের জঙ্গলের প্রাকৃতিক শোভা উপভোগ করা থেকে বঞ্চিত হলেন পর্যটকরা।

কেন এমন পরিস্থিতি? (South 24 Parganas)

শতাধিক লঞ্চ-নৌকার লাইসেন্স বাতিল হওয়ার জেরেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, লঞ্চ ও নৌকা মালিকদের অনেকেই সঠিক সময়ে লাইসেন্স রিনিউ করার জন্য আবেদন করেননি। ডিসেম্বর মাসে সংশ্লিষ্ট দফতরে এমনিতেই লোক কম থাকে। তবে, ছুটি শেষে ২ জানুয়ারি থেকে এই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে মনে করছে তারা। জেলা পরিষদের সভাধিপতি নীলিমা মিস্ত্রি বিশাল বলেন, সঠিক সময়ে আবেদন না করায় অনেকেই নতুন লাইসেন্স পাননি। অফিস খোলার পর আবেদন করলে সকলেই লাইসেন্স পাবেন।

্যুরিস্ট বোট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান কী বললেন?

প্রতি বছর দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) জেলা পরিষদ থেকে সুন্দরবনের লঞ্চ-নৌকাগুলিকে লাইসেন্স দেওয়া হয়। লাইসেন্স ছাড়া জঙ্গলের মধ্যে ঢুকলেই বন দফতরের পক্ষ থেকে জরিমানা করা হয়, এই ভয়ে এবার পর্যটকদের নিয়ে বের হতে চাইছেন না লঞ্চ মালিকেরা। সুন্দরবন ট্যুরিস্ট বোট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান গোলাম সর্দার বলেন, মোটা টাকা জরিমানার ভয়ে কেউই জঙ্গলে ঢুকতে পারছেন না। ফলে, বোটগুলি ঘাটেই দাঁড়িয়ে আছে।

পর্যটকরা কী বললেন?

পর্যটকরা বলেন, সুন্দরবনের মূল আকর্ষণ লঞ্চে চেপে জঙ্গল পরিদর্শন করা। সেই অভিজ্ঞতা নিতে হাজার হাজার পর্যটক সুন্দরবনে ভিড় করেন। বছরের প্রথম দিন সুন্দরভাবে প্রকৃতির সঙ্গে কাটানোর জন্য পর্যটকরা ভিড় করেছিলেন। কিন্তু, এখানে বিপাকে পড়তে হয়। আগে থেকে প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হলে পর্যটকদের অকারণে দুর্ভোগ পোহাতে হত না। আর আমাদের মতো বহু পর্যটক সুন্দরবনমুখো হত না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

South 24 Parganas

West Bengal

Tourist

bangla news

Bengali news

Boat

Sundarban

interrupted launch service


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর