img

Follow us on

Monday, May 20, 2024

Amit Shah: রাজ্যে পঞ্চায়েত-হিংসা! সুকান্তর কাছে খোঁজ নিলেন অমিত শাহ

রাজ্যে সন্ত্রাসের অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি...

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2023-06-15 20:24:31

মাধ্যম নিউজ ডেস্ক: শুরু হয়েছিল খুন দিয়ে। মনোনয়নপত্র জমার শেষ দিনেও ঠেকানো গেল না প্রাণহানি। বৃহস্পতিবার মনোনয়নের শেষ দিনেও উত্তর থেকে দক্ষিণ— রাজ্যে ঘটে গেল একের পর সংঘর্ষ। মৃত্যু হল চার জনের। উত্তর নিনাজপুরের চোপড়ায় গুলিবিদ্ধ হয়ে ২ জন প্রাণ হারিয়েছেন। অন্যদিকে, উত্তর ২৪ পরগনার ভাঙড়ে অকালে ঝরে গেল তরতাজা দুই প্রাণ। আইএসএফ (ISF) এবং তৃণমূলের (TMC) সংঘর্ষের বলি হয়েছেন দুই দলের ওই দুজন। সংঘর্ষে জখমও হয়েছেন একজন। এছাড়াও রাজ্যের বিভিন্ন জেলা থেকেও এসেছে অশান্তির খবর। মনোনয়নপত্র পেশকে কেন্দ্র করে রাজ্যে যে অশান্তির সৃষ্টি হয়েছে, সে বিষয়ে খোঁজখবর নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বৃহস্পতিবার বিকেলে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে কথা বলেন তিনি। ভাঙড় সহ রাজ্যের বিভিন্ন জায়গায় যে অশান্তির সৃষ্টি হয়েছে, তা নিয়ে আলোচনা হয়েছে দু পক্ষে। রাজ্যে সন্ত্রাসের অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি। এদিনই নির্বাচন কমিশনের দ্বারস্থও হচ্ছে বিজেপির প্রতিনিধি দল।

বিরোধীদের ওপর হামলা

কলকাতা হাইকোর্টের নির্দেশে এদিন পুলিশ এসকর্ট করে মনোনয়ন দিতে নিয়ে যাচ্ছিলেন বিরোধীদের ৮২ জন প্রার্থীকে। ভাঙড়ের সোনপুর বাজারের কাছে তাঁদের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। গুলিতে মৃত্যু হয় আইএসএফের এক কর্মীর। মৃতের নাম মহম্মদ মহিউদ্দিন মোল্লা। আইএসএফের অভিযোগ, দুষ্কৃতীরা যখন বিরোধী প্রার্থীদের (Amit Shah) ওপর হামলা চালায়, তখন কার্যত দর্শকের ভূমিকায় ছিল পুলিশ। পরের পর গুলি চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বোমা পড়তে থাকে মুড়ি মুড়কির মতো। ধোঁয়ায় ঢেকে যায় গোটা তল্লাট।

বোমাবাজি, গুলি

আইএসএফের অভিযোগ (Panchayat Election 2023) অস্বীকার করে তৃণমূলের দাবি, তাঁদের কর্মীদের লক্ষ্য করে বোমাবাজি করেছে আইএসএফ। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে রশিদ মোল্লা নামে এক তৃণমূল কর্মীরও। তিনি জীবনতলার বাসিন্দা। এর পরেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। আগুন লাগিয়ে দেওয়া হয় বিজয়গঞ্জ বাজারে। দ্রুত বিশাল বাহিনী গিয়ে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি। তার আগে ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেল। এলাকায় চলছে পুলিশি টহলদারি। ঘটনার পরে পরেই অমিত শাহকে (Amit Shah) ফোন করে সুকান্ত। বিস্তারিত জানান রাজ্যের পরিস্থিতি সম্পর্কে।

আরও পড়ুুন: অগ্নিগর্ভ ভাঙড়, পুলিশি এসকর্টে চলল গুলি, আইএসএফ কর্মী সহ মৃত ২

এদিকে, রাজ্যের পরিস্থিতি নিয়ে সরব হয়েছে কেন্দ্রীয় তফশিলি কমিশনও। কমিশনের চেয়ারপার্সন অরুণ হালদারের দাবি, এ রাজ্যের সন্ত্রাসে সব থেকে বেশি আক্রান্ত হয়েছেন তফশিলি জাতির মানুষ। তাই কমিশনের তরফে নোটিশ দেওয়া হবে রাজ্য নির্বাচন কমিশনকে। শুক্রবার রাজ্যে আসছে তফশিলি কমিশনের প্রতিনিধি দলও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Amit Shah

Sukanta Majumdar

bangla news

Bengali news

panchayat election 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর