img

Follow us on

Monday, May 20, 2024

Panchayat Election 2023: অগ্নিগর্ভ ভাঙড়, পুলিশি এসকর্টে চলল গুলি, আইএসএফ কর্মী সহ মৃত ২

অশান্তির দায় আইএসএফের ঘাড়ে চাপিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

img

ভাঙড়ে অশান্তির খণ্ডচিত্র। ফাইল ছবি।

  2023-06-15 18:38:00

মাধ্যম নিউজ ডেস্ক: ফের অগ্নিগর্ভ ভাঙড়! তৃণমূল (TMC)-আইএসএফের (ISF) মধ্যে বোমা-গুলির লড়াই। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল আইএসএফের এক কর্মীর এবং তৃণমূলের এক কর্মীর। সংঘর্ষে জখম (Panchayat Election 2023) হয়েছেন তৃণমূলের এক কর্মীও। পরিস্থিতি আয়ত্ত্বে আনতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী। অশান্তির দায় আইএসএফের ঘাড়ে চাপিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাইকোর্টের নির্দেশে পুলিশ এসকর্ট

কলকাতা হাইকোর্টের নির্দেশে এদিন পুলিশ এসকর্ট করে মনোনয়ন দিতে নিয়ে যাচ্ছিলেন বিরোধীদের ৮২ জন প্রার্থীকে। ভাঙড়ের সোনপুর বাজারের কাছে তাঁদের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। গুলিতে মৃত্যু হয় আইএসএফের এক কর্মীর। মৃতের নাম মহম্মদ মহিউদ্দিন মোল্লা। আইএসএফের অভিযোগ, দুষ্কৃতীরা যখন বিরোধী প্রার্থীদের ওপর হামলা চালায়, তখন কার্যত দর্শকের ভূমিকায় ছিল পুলিশ। পরের পর গুলি চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বোমা পড়তে থাকে মুড়ি মুড়কির মতো। ধোঁয়ায় ঢেকে যায় গোটা তল্লাট।

অভিযোগ, পাল্টা অভিযোগ

আইএসএফের অভিযোগ (Panchayat Election 2023) অস্বীকার করে তৃণমূলের দাবি, তাঁদের কর্মীদের লক্ষ্য করে বোমাবাজি করেছে আইএসএফ। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে রশিদ মোল্লা নামে এক তৃণমূল কর্মীরও। তিনি জীবনতলার বাসিন্দা। এর পরেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। আগুন লাগিয়ে দেওয়া হয় বিজয়গঞ্জ বাজারে। দ্রুত বিশাল বাহিনী গিয়ে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি। তার আগে ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেল। এলাকায় চলছে পুলিশি টহলদারি।

ভাঙড়ে অশান্তির জন্য আইএসএফকেই দায়ি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “যারা বিরোধী আছে ওখানে, নতুন জিতেছে, তারাই প্রথম করেছে পরশুদিন (মঙ্গলবার)। ভাঙচুর করেছে, মানুষকে বিপথে চালিত করে, সাম্প্রদায়িক স্লোগান দিয়ে সবাইকে জোগাড় করে ওখানে ভাঙচুর, লুঠতরাজ, অগ্নিসংযোগ করা হয়েছে।” তিনি বলেন, “আমাদের তরফে কালকে (বুধবার) একটা প্রতিবাদ হয়েছে। যেটা আমি সত্য বলব।”

আরও পড়ুুন: কোন্দলে ভাঙন শাসক দলে, বিজেপিতে যোগদান ৩০০ তৃণমূল কর্মীর

পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election 2023) নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই মনোনয়নপত্র পেশ-পর্বকে কেন্দ্র করে অশান্তির খবর এসেছে বিভিন্ন জেলা থেকে। আইএসএফ এবং তৃণমূলের মধ্যে মারামারিও হয়েছে ভাঙড়ে। মঙ্গলবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ভাঙড়ের বিজয়গঞ্জ বাজার এলাকা। বোমাবাজির পাশাপাশি চলে গুলিও। জখম হন বেশ কয়েকজন। তার পর থেকেই থমথমে ছিল এলাকা। বৃহস্পতিবার বাঁধে ফের সংঘর্ষ। সংঘর্ষের বলি তরতাজা দুই প্রাণ।

প্রশাসনের ঘুম ভাঙবে কবে?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

tmc

Bhangar

bangla news

Bengali news

isf

panchayat election 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর