img

Follow us on

Tuesday, May 14, 2024

Burdwan: টুকলি রুখতে ডিএলএডের মহিলা পরীক্ষার্থীদের বিবস্ত্র করে তল্লাশি, চাঞ্চল্য

টুকলি রুখতে ডিএলএডের মহিলা পরীক্ষার্থীদের সঙ্গে যা করা হল তা জানলে চমকে উঠবেন!

img

বর্ধমানের তালিত গৌড়েশ্বর হাইস্কুল (সংগৃহীত ছবি)

  2024-01-20 11:58:54

মাধ্যম নিউজ ডেস্ক: পরীক্ষা কেন্দ্রে নকল রুখতে মহিলা পরীক্ষার্থীদের বিবস্ত্র করে করে তল্লাশি চালানোর অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বর্ধমানের (Burdwan) তালিতের গৌড়েশ্বর উচ্চ বিদ্যালয়ে। ইতিমধ্যেই পূর্ব বর্ধমান জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ও জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) দফতরে শুক্রবার লিখিতভাবে অভিযোগ করেছেন বেশ কয়েকজন মহিলা পরীক্ষার্থী। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে শিক্ষামহলে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Burdwan)

ডিএলএড (ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন) চূড়ান্ত পরীক্ষার সেন্টার পড়়েছিল বর্ধমানের (Burdwan) দেওয়ানদিঘি থানার তালিত গৌড়েশ্বর হাইস্কুলে। গত ১৭ জানুয়ারি থেকে বিভিন্ন কেন্দ্রে শুরু হয়েছে ডিএলএড পরীক্ষা গ্রহণ। শুক্রবার যা শেষ হয়েছে। অভিযোগ, বৃহস্পতিবার পরীক্ষাকেন্দ্রে মহিলা পরীক্ষার্থীদের কাছে টুকলি আছে কি না তা দেখার নামে কার্যত নগ্ন করে তল্লাশি চালানো হয়। শুক্রবার এই নিয়ে অভিযোগ জমা পড়েছে। এক পরীক্ষার্থী বলেন, কোনও পরীক্ষায় এইভাবে তল্লাশি করা হয় না। আমাদের অন্তর্বাস খুলিয়ে শারীরিক তল্লাশি চালিয়েছে। এই ভাবে তল্লাশি করে আমাদের অপমানিত করা হয়েছে। এই পরীক্ষায় নিযুক্ত সংস্থার কর্মীরা এই কাজ করিয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় তদন্ত শুরু করেছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ। একই সঙ্গে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে রাজ্যের প্রথমিক শিক্ষাদফতরও। যদিও তল্লাশিতে নিযুক্ত সংস্থার দাবি, তল্লাশিতে প্রচুর টুকলি উদ্ধার হওয়াতে এইভাবে তাঁদের বদনাম করা হচ্ছে।

স্কুল ও কর্তৃপক্ষের কী বক্তব্য?

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান তথা মেমারির তৃণমূল বিধায়ক মধুসূদন ভট্টাচার্য বলেন, এটা হয়ে থাকলে চরম অন্যায় হয়েছে। অনৈতিক কাজ হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। এই ঘটনায় কারও জড়িত থাকার প্রমাণ মিললে কড়া ব্যবস্থা নেওয়া হবে। স্কুলের প্রধান শিক্ষক নিখিলকুমার খাঁ বলেন, প্রাথমিক শিক্ষা দফতরে নিযুক্ত বেসরকারি সংস্থা তল্লাশির কাজে ছিল। এখানে স্কুলের কোনও ভূমিকা নেই। অভিযোগের বিষয়েও আমি কিছু জানি না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

agitation

Burdwan

school

DLED

examination


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর