img

Follow us on

Thursday, May 02, 2024

Kaliaganj: কালিয়াগঞ্জকাণ্ডে হাইকোর্ট রিপোর্ট তলব করতেই ডিভিশন বেঞ্চে গেল রাজ্য

কালিয়াগঞ্জকাণ্ড এবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

img

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

  2023-06-09 16:25:13

মাধ্যম নিউজ ডেস্ক: কালিয়াগঞ্জকাণ্ডে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বৃহস্পতিবারের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এবার ডিভিশন বেঞ্চে গেল রাজ্য। সোমবার হবে এই মামলার শুনানি।

বৃহস্পতিবার কী নির্দেশ দিয়েছিলেন বিচারপতি মান্থা? 

প্রসঙ্গত, কালিয়াগঞ্জে নাবালিকা ধর্ষণ এবং খুনের ঘটনায় বিচারপতি রাজাশেখর মান্থা প্রশাসনিক পদক্ষেপ নিয়ে বৃহস্পতিবারই রাজ্যের কাছে রিপোর্ট তলব করেন। সিটকে রাজ্য পুলিশ অসহযোগিতা করছে, একথাও বলতে শোনা যায় বিচারপতিকে। বিচারপতি মান্থার এই নির্দেশকেই চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশনে বেঞ্চে গেল রাজ্য। রাজ্যের অভিযোগ, সিটে যাঁদের রাখা হয়েছে, অতীতে তাঁদের প্রতিষ্ঠান বিরোধিতার ইতিহাস রয়েছে। 

সিটে কারা রয়েছেন?

কালিয়াগঞ্জে দ্বাদশ শ্রেণির ছাত্রীর মৃত্যুর ঘটনায় সিট গঠনের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ওই বিশেষ তদন্তকারী দলে ছিলেন বর্তমান আইপিএস দময়ন্তী সেন এবং দুই প্রাক্তন আইপিএস উপেন বিশ্বাস ও পঙ্কজ দত্ত। এই সিটকে সাহায্য না করার অভিযোগ উঠেছে রাজ্য পুলিশের বিরুদ্ধে। যা শুনে বৃহস্পতিবার অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি মান্থা। বৃহস্পতিবার বিচারপতি বলেন, ‘‘সিটকে পুলিশ সাহায্য করছে না বলে অভিযোগ উঠছে। ফলে বলতে হচ্ছে, রাজ্য নিজেই নিজের বিপদ ডেকে আনছে। সিট যাতে কাজ করতে না পারে সেই চেষ্টা করছে রাজ্য। এবার কি সিবিআইকে তদন্তভার দিলে ভালো হবে?’’ পুলিশ কী কী পদক্ষেপ নিয়েছে, তা রাজ্যের কাছে রিপোর্ট আকারে বৃহস্পতিবারই চেয়ে পাঠান বিচারপতি মান্থা।

সিটের সদস্যই সিবিআই-এর পক্ষে সওয়াল করেছেন বৃহস্পতিবার

বিশেষ তদন্তকারী দলের অন্যতম সদস্য হলেন উপেন্দ্রনাথ বিশ্বাস। তিনিও রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন বৃহস্পতিবার। সিটের পক্ষ থেকে প্রাথমিক রিপোর্টও (Kaliaganj) আদালতে (Calcutta High Court) জমা দেওয়া হয়েছে বলে গতকালই জানান তিনি। উপেন বিশ্বাস প্রাক্তন সিবিআই কর্তা। বৃহস্পতিবার তিনি বলেন, ‘‘সব তথ্যের স্ক্রুটিনি করা হয়েছে। আমাদের কেউ সাহায্য করেনি। যদি ওই পরিবার ও রাজ্যবাসীর বিশ্বাস ফেরাতে হয়, তাহলে রাজ্য পুলিশের উপর নির্ভর করলে হবে না। সিবিআই-কে ছাড়া এই তদন্ত সম্ভব নয়।’’

আরও পড়ুন: ৮০ কোটি মানুষকে বিনামূল্যে খাদ্য, ১১ কোটি বাড়িতে জলের লাইন! অভাবনীয় সাফল্য মোদি সরকারের

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Bengali news

Kaliaganj murder case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর