img

Follow us on

Monday, May 20, 2024

Jadavpur University: যাদবপুরে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গ্রেফতার আরও ৩

সব মিলিয়ে গ্রেফতার হল ১২ জন...

img

ফাইল ছবি।

  2023-08-18 22:39:30

মাধ্যম নিউজ ডেস্ক: যাদবপুরে প্রথম বর্ষের ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গ্রেফতার আরও তিন। শুক্রবার প্রাক্তন ও বর্তমান মিলিয়ে আরও তিন ছাত্রকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পুলিশ (Jadavpur University) সূত্রে খবর, ৯ অগাস্ট ঘটনার দিন রাতে ওই হস্টেলে একাধিকবার জিবি বৈঠকে বসেন ছাত্ররা। বৈঠকে এই তিনজন ছাড়াও কয়েকজন প্রাক্তনীও উপস্থিত ছিলেন। যাদবপুরকাণ্ডে সৌরভ চৌধুরী নামে আগেই এক প্রাক্তনীকে গ্রেফতার করেছিল পুলিশ। তদন্তকারীরা জানতে পেরেছেন, সেই রাতে সৌরভের নেতৃত্বেই জিবির বৈঠক হয়েছিল। এদিন যাদবপুর থানায় আসেন কলকাতা পুলিশের ডিসি (এসএসডি) বিদিশা কালীতা। এদিন তাঁর নেতৃত্বেই জেরা করা হয় ওই তিন ছাত্রকে। তাঁদের কথায় অসঙ্গতি ধরা পড়ায় করা হয় গ্রেফতার।

ঘটনার পুনর্নির্মাণ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু হয়। তার পরেই তোলপাড় হয় রাজ্য-রাজনীতি। প্রাক্তন ও বর্তমান ছাত্র মিলিয়ে এ পর্যন্ত ৯জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের হোমিসাইড শাখা। শুক্রবার এক পড়ুয়াকে নিয়ে গিয়ে সেই রাতের ঘটনার পুনর্নির্মাণ করিয়েছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু ও ডিন অফ স্টুডেন্টস রজত রায়কে জিজ্ঞাসাবাদ করেছে লালবাজার।

যাদবপুরে পথ অবরোধ, বচসা 

অন্যদিকে, এদিন সন্ধ্যায় যাদবপুরে (Jadavpur University) রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীদের একাংশ। দিনের ব্যস্ত সময়ে পথ অবরোধ হওয়ায় ব্যাপক যানজট হয়। বিপাকে পড়েন অফিস ফেরত মানুষজন। বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখা হয় যাদবপুর থানার সামনের রাস্তা। সার দিয়ে দাঁড়িয়ে যায় গাড়ি। দেখা দেয় ব্যাপক যানজট। গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ হওয়ায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সাধারণ মানুষ। অবরোধকারীদের সঙ্গে তুমুল বচসাও হয় নিত্যযাত্রীদের। বেশ কিছুক্ষণের ভোগান্তি শেষে তুলে নেওয়া হয় অবরোধ। ততক্ষণে অবশ্য যানজটে নাভিশ্বাস ওঠার জোগাড় যাত্রীদের।

আরও পড়ুুন: “২০৪৭ সালের মধ্যে প্রতিটি গ্রামে উন্নয়নের দীপ জ্বালাতে হবে”, বললেন প্রধানমন্ত্রী

র‍্যাগিং বন্ধে সৌরভের দাওয়াই 

“র‍্যাগিং (Jadavpur University) বন্ধ করার জন্য তাড়াতাড়ি আইন আনা প্রয়োজন।” শুক্রবার কলকাতার এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বললেন প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার জায়গা। সেটাই মূল লক্ষ্য হওয়া উচিত।র‍্যাগিং বন্ধে কড়া আইন করা উচিত।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Jadavpur University

Sourav Ganguly

bangla news

Bengali news

Ragging


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর