img

Follow us on

Friday, May 17, 2024

Panchayat Election: জেলা পরিষদের কর্মাধ্যক্ষ গ্রেফতার হতেই গণ-ইস্তফা! প্রকাশ্যে তৃণমূলের কোন্দল

একসঙ্গে ১২ টি অঞ্চলের তৃণমূল কংগ্রেসের সভাপতিদের পদত্যাগ! চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরে

img

সোমনাথ বেরা (সংগৃহীত ছবি)

  2023-06-15 13:27:15

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটের (Panchayat Election) মনোনয়নের মাঝেই গ্রেফতার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা সোমনাথ বেরা। আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ। সোমনাথ বেরার গ্রেফতারিতে ইতিমধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে শাসক দলের অন্দরে। বৃহস্পতিবার মনোনয়নের শেষ দিন। তার আগে এমন ঘটনায় প্রকাশ্যে এসেছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল! প্রতিবাদে পদত্যাগ করলেন তমলুক ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদ্যুৎ বর্মন। পাশাপাশি আরও ১২ টি অঞ্চলের তৃণমূল কংগ্রেসের সভাপতিরা পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে। প্রথমে থানার সামনে একপ্রস্থ বিক্ষোভ দেখান তাঁর অনুগামীরা। তারপর সেখান থেকে তাঁরা পৌঁছে যান এলাকার বিধায়ক তথা তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি সৌমেন মহাপাত্রের অফিসের সামনে। সেখানেও তাঁরা বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।। তাঁরা অভিযোগ জানাতে থাকেন, অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে সোমনাথকে। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, এমনিতেই বিভিন্ন ইস্যুতে পূর্ব মেদিনীপুরে ব্যাকফুটে রয়েছে শাসকদল। তারপর মনোনয়নের মাঝে সোমনাথের গ্রেফতারিতে যেভাবে শাসক দলের বিবাদ প্রকাশ্যে এসেছে, তার প্রভাব পঞ্চায়েত ভোটে (Panchayat Election) পড়বে।

আরও পড়ুুন: গভীর রাত পর্যন্ত তৃণমূলের জেলা সভানেত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, প্রকাশ্যে কোন্দল

আর্থিক দুর্নীতির অভিযোগ 

সোমনাথ বেরার বিরুদ্ধে দলের অন্দরেই অভিযোগ উঠে আসছিল আর্থিক দুর্নীতির। চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা তিনি বেকার ছেলেমেয়েদের কাছ থেকে নিয়েছেন বলে অভিযোগ। একের পর এক এফআইআর দায়ের হতে থাকে সোমনাথের নামে।

বেকার যুবক-যুবতীদের চাপে পড়েই কি পুলিশ গ্রেফতার করল সোমনাথকে?

একাধিক প্রতারণা মামলা দায়ের হতে থাকে সোমনাথের বিরুদ্ধে। বেকার যুবক-যুবতীদের অভিযোগ, ‘‘লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন সোমনাথ। এলাকার বহু শিক্ষিত বেকার ঘটি-বাটি হারিয়েছে সোমনাথের কারণে।’’ এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। নবজোয়ার কর্মসূচিতে অভিষেকের গাড়ি ঘিরেও বিক্ষোভ দেখান প্রতারিতরা।

আরও পড়ুন: বিজেপি প্রার্থীদের নির্বাচন কমিশন অফিসের সামনে এনে বিক্ষোভ সুকান্ত-শুভেন্দুর

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Panchayat Election

Purba Medinipur News


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর