img

Follow us on

Friday, May 17, 2024

Sukanta Majumdar: বিজেপি প্রার্থীদের নির্বাচন কমিশন অফিসের সামনে এনে বিক্ষোভ সুকান্ত-শুভেন্দুর

মনোনয়ন দিতে না পারায় রাজ্য নির্বাচন কমিশনে হাজির বিজেপি প্রার্থীরা!

img

বসিরহাট মহকুমা শাসকের অফিস এবং রাজ্য নির্বাচন কমিশনের অফিসের বাইরে সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র।

  2023-06-15 08:28:29

মাধ্যম নিউজ ডেস্ক: "দুর্ভাগ্যের বিষয়, আমাদের প্রার্থীদের নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে এসেছি। কিন্তু কোনও সুরাহা পাইনি। আমরা জানি এখানে রাজ্য নির্বাচন কমিশন মনোনয়নপত্র জমা নিতে পারে না। কিন্তু নিয়ম আছে, যে বা যাঁরা মনোনয়ন জমা দিতে পারবেন না, তাঁদের তা জমার ব্যবস্থা করে দিতে হবে রাজ্য নির্বাচন কমিশনকেই। এখন তৃণমূল যা বলছে, সেটাই করছে কমিশনার।" ঠিক এভাবেই পঞ্চায়েত নির্বাচনের আঁচ এসে পড়ল কলকাতাতেও। সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বিজেপির পঞ্চায়েতের প্রার্থীদের বাসে করে বসিরহাট থেকে কলকাতায় নিয়ে এসে রাজ্য নির্বাচন দফতরের সামনে উপস্থিত হন। কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন সুকান্ত। পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই রাজ্যের নানা প্রান্ত থেকে অশান্তির খবর এসেছে প্রত্যেক দিন। দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠছে ভাঙড়, ক্যানিং, ইন্দাস, ডোমকল। রাজ্য জুড়ে প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে অশান্তি লেগেই রয়েছে। আর পরিস্থিতি সামাল দিতে পুলিশকে লাঠিচার্জ পর্যন্ত করতে হচ্ছে। সব মিলিয়ে অভিযোগ নির্বাচন কমিশনের বিরুদ্ধে।

কোথায় ঘটেছে?

উত্তর ২৪ পরগনার বসিরহাট জেলার সন্দেশখালি, মিনাখাঁ, হাড়োয়া সহ একাধিক জায়গায় বিজেপি প্রার্থীরা ঠিকমতো মনোনয়ন দিতে পারছেন না। তাঁদেরকে তৃণমূলের দুষ্কৃতীরা বাধা দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। শুধু হুমকি দেওয়া হচ্ছে এমন নয়, সেই সঙ্গে বিডিও অফিসের সামনে গিয়ে ভয় দেখানো হচ্ছে প্রার্থীদের। এরপর সমস্ত বিজেপি প্রার্থীদের সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) কলকাতায় রাজ্য নির্বাচন দফতরের সামনে নিয়ে আসেন এবং বিক্ষোভ শুরু করেন।

কী বললেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)?

বিজেপি প্রার্থীদের পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমা দিতে বাধা দেওয়া হচ্ছে, এই অভিযোগ তুলে প্রার্থীদের সঙ্গে নিয়ে বুধবার প্রথমে বসিরহাট মহকুমা শাসকের অফিসে যান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। পরে তিনি হুঁশিয়ারি দেন, যতক্ষণ পর্যন্ত পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র শান্তিপূর্ণভাবে বিজেপি না দিতে পারবে, ততক্ষণ আমরা রাজ্য নির্বাচন কমিশনের সামনে থেকে উঠব না। তিনি জানান, ইতিমধ্যে তাঁরা প্রার্থী তালিকা এবং মনোনয়ন জমা করতে না পারার অভিযোগপত্র বসিরহাট মহকুমা শাসক মৌসম মুখার্জির হাতে তুলে দিয়েছেন। সুকান্ত বলেন, এই সমস্যার খুব দ্রুত সমাধান হওয়া প্রয়োজন। গোটা উত্তর-দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে যে তাণ্ডব চলছে তা অত্যন্ত ভয়ংকর। পুলিশ কী করতে আছে? তারা কেন সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে পারছে না? পশ্চিমবঙ্গের এই অঞ্চলগুলোতে ভোটের নামে প্রহসন চলছে। আমাদের প্রার্থীরা মনোনয়ন নিয়ে বিডিও অফিসে যেতে পারছেন না! নির্বাচনকে বলা হয় গণতন্ত্রের উৎসব কিন্তু পশ্চিমবঙ্গে উৎসব নয়, আতঙ্কের পরিবেশ চলছে। শান্তিপূর্ণ ভাবে কোনও রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার জায়গাই নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কাজ করছে রাজ্য নির্বাচন কমিশনার। 

এদিকে এদিন প্রথমে রাজ্য নির্বাচন কমিশনে এক প্রতিনিধি দল নিয়ে এসেছিলেন শুভেন্দু অধিকারী। তাঁরা কমিশনে অভিযোগ জানান, শাসক দল মনোনয়ন জমায় বাধা দিচ্ছে। শুভেন্দু কমিশন থেকে বেরিয়ে আসার সময় সেখানে বিজেপি প্রার্থীদের নিয়ে হাজির হন সুকান্ত মজুমদার। এরপর দুজনেই বিক্ষোভে সামিল হন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

panchayat election 2023

bjp candidates

state election office


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর