img

Follow us on

Thursday, May 02, 2024

Panchayat Board: পঞ্চায়েতে বোর্ড গঠনের আগে ভাঙড়ে ফের ১৪৪ ধারা জারি

Panchayat Board: অশান্তি এড়াতেই কি ভাঙড়ে ফের ১৪৪ ধারা?

img

ভাঙড়ে পুলিশি টহল (নিজস্ব চিত্র)

  2023-08-08 17:17:24

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটের পর বোর্ড (Panchayat Board) গঠনে অশান্তির আশঙ্কা করে আবারও দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের কাশিপুর থানা এলাকা জুড়ে জারি করা হল ১৪৪ ধারা। পঞ্চায়েত ভোট গণনার রাতে অশান্তির জেরে গোটা ভাঙড় জুড়ে ১৪৪ ধারা জারি করেছিল প্রশাসন। সেই ঘটনার পর নওশাদ সিদ্দিকী থেকে শুরু করে শওকত মোল্লা কাউকেই কাশিপুর থানা চত্বরে ঢুকতে দেয়নি পুলিশকর্মীরা। তবে, ১৪৪ ধারা উঠে গেলে দুই বিধায়কই দলীয় কর্মীদের সঙ্গে কথা বলার পাশাপাশি একাধিক কর্মসূচি গ্রহণ করেছে। কিন্তু, সেই রেশ কাটতে না কাটতেই আবারও কাশিপুর থানা এলাকা জুড়ে জারি হল ১৪৪ ধারা। মূলত পঞ্চায়েত বোর্ড গঠনের ক্ষেত্রে যাতে কেউ অশান্তি না পাকাতে পারে সেই কারণেই এই ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

তৃণমূল নেতা তথা আরাবুল পুত্র হাকিমুল ইসলাম বলেন, ভাঙড়ে ৯টি অঞ্চলে তৃণমূল পঞ্চায়েতে বোর্ড (Panchayat Board) গঠন করবে। পঞ্চায়েত নির্বাচনের সময় থেকে এই এলাকায় আইএসএফ অশান্তির পরিবেশ তৈরি করেছে। ভাঙড়ের সন্ত্রাসের পরিবেশ ওরা তৈরি করে রেখেছে। তৃণমূল শান্তি চায়। আমরা এলাকায় শান্তি বজায় রেখে উন্নয়ন চাই। বোর্ড গঠনের আগে  ১৪৪ ধারা জারি করার উদ্যোগকে আমরা স্বাগত জানাই। বোর্ড গঠনকে কেন্দ্র করে নতুন করে আমরা এলাকায় কোনও অশান্তি আর চাই না।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

এই বিষয় নিয়ে জয়নগর সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি উৎপল নস্কর বলেন,  ১৪৪ ধারা জারি করুক আর যাই করুক না কেন মমতা ব্যানার্জির পুলিশ প্রশাসন প্রথম থেকেই যদি সদর্থক ভূমিকা পালন করত তাহলে ভাঙড়ে এতগুলো মৃত্যু হত না। যেখানে গতবারে ১৪৪ ধারা থাকা সত্ত্বেও শওকত মোল্লা শতাধিকারে বেশি কর্মী নিয়ে একুশে জুলাই এর প্রস্তুতি সভা করতে পারে সেখানে ১৪৪ ধারা প্রহসন ছাড়া আর অন্য কিছুই নয়। বোর্ড (Panchayat Board) গঠনের দিন বিরোধীদের আটকানোর জন্যই পরিকল্পনা করে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bhangar

bangla news

Bengali news

panchayat board


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর