img

Follow us on

Monday, May 13, 2024

Sheikh Shahjahan: হাইকোর্টের নির্দেশ বহাল রাখল শীর্ষ আদালত, আজই সিবিআই-এর হাতে শেখ শাহজাহান?

Sandeshkhali Incident: সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল রাজ্য, সিবিআইয়ের হাতে দিতেই হবে শাহজাহানকে

img

সিবিআই-এর হাতে শেখ শাহজাহান, নির্দেশ সুপ্রিম কোর্টের।

  2024-03-06 11:56:30

মাধ্যম নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল রাজ্য সরকার৷ কলকাতা হাইকোর্টের নির্দেশই জারি রাখল শীর্ষ আদালত। শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan) সিবিআই-এর হাতেই তুলে দিতে হবে রাজ্য পুলিশকে, বুধবার এমনই নির্দেশ দিল শীর্ষ আদালত। তৃণমূলের বহিষ্কৃত নেতা শাহজাহান শেখকে সিবিআইয়ের হাতেই তুলে দিতে হবে। সন্দেশখালি (Sandeshkhali Incident) নিয়ে মঙ্গলবার হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল সরকার। বুধবার বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চ জানিয়ে দেয় ধৃত নেতাকে সিবিআইয়ের কাছে হস্তান্তর করতে হবে পুলিশকে। 

আদালতের পর্যবেক্ষণ

সন্দেশখালি মামলায় (Sandeshkhali Incident) হাইকোর্টের পর সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল রাজ্য। হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে হস্তক্ষেপ করল না শীর্ষ আদালত। অর্থাৎ শাহজাহানকে (Sheikh Shahjahan) নিজেদের হেফাজতে নিতে আর বাধা নেই সিবিআইয়ের। মঙ্গলবারই কলকাতা হাইকোর্ট সিবিআই-এর হাতে শেখ শাহজাহানকে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকারকে। সেই নির্দেশের পরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। রাজ্যের তরফে আইনজীবী অভিষেক মনুসিঙ্ঘভি শীর্ষ আদালতে জরুরি শুনানির আবেদন জানালে তা খারিজ হয়ে যায়। তবে বুধবার পিটিশন দাখিল করা হয় শীর্ষ আদালতে। তাও সঞ্জীব খান্নার বেঞ্চ সেই মামলা শুনতে চায়নি। এই আবহে আপাতত হাইকোর্টের নির্দেশের ওপর হস্তক্ষেপ করতে চায়নি সুপ্রিম কোর্ট। 

আরও পড়ুন: ১২.৭৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত! ইডির তালিকায় শাহজাহানের কোন কোন জমি?

আজই সিবিআই হেফাজতে শাহজাহান

বুধবার সকালে অভিষেক মনুসিঙ্ঘভির আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের (Supreme Court) বিচারপতি সঞ্জীব খান্না জানান, এই ধরনের মামলায় জরুরি শুনানির আবেদন নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি। তবে আজ বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় সাংবিধানিক বেঞ্চের কাজে ব্যস্ত। তাই তাঁর এজলাসে শাহজাহান (Sheikh Shahjahan) সংক্রান্ত মামলার উল্লেখ করা সম্ভব হয় কি না, তা নিয়ে সংশয় রয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলেই হাইকোর্টের নির্দেশ মতো শাহজাহানকে হেফাজতে নিতে ভবানী ভবনে পৌঁছে যান সিবিআইয়ের আধিকারিকেরা। কিন্তু শেষ পর্যন্ত শাহজাহানকে না-নিয়েই ভবানী ভবন ছাড়তে হয় তাঁদের। সিআইডি যুক্তি দেয় যেহেতু রাজ্য সরকার হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সর্বোচ্চ আদালতে গিয়েছে রাজ্য, তাই মামলাটি বিচারাধীন। এই পরিস্থিতিতে সুপ্রিম নির্দেশের পর সিবিআই আজ, বুধবার ফের শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

cbi

Madhyom

Supreme court

bangla news

news in bengali

sandeshkhali incident

Sheikh Shahjahan

sheikh shahjahan cbi

sheikh shahjahan news

sheikh shahjahan tmc

sheikh shahjahan west bengal

sheikh shah jahan news today

sheikh shahjahan high court

sheikh shahjahan bangla khabar

sheikh shahjahan ed

sheikh shahjahan sandeshkhali

sheikh shahjahan tmc leader

sheikh shahjahan west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর