img

Follow us on

Saturday, Jul 27, 2024

Weather Update: আজও বৃষ্টি কলকাতায়, বুধবার থেকে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

Rain Forecast: জৈষ্ঠ্যের শুরুতে ফের গরম, সোমবারও শহরে বৃষ্টির সম্ভাবনা,

img

সোমবারও জেলায় জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

  2024-05-13 09:17:31

মাধ্যম নিউজ ডেস্ক: বৈশাখের শেষ থেকেই ধারাস্নানে সিক্ত হয়েছে শহর কলকাতা-সহ পুরো দক্ষিণবঙ্গ। টানা বৃষ্টিতে পারদ পতন ঘটেছে। গ্রীষ্মের দাবদাহ থেকে মিলেছে সাময়িক স্বস্তি। জৈষ্ঠ্যের শুরুতে ফের গরম পড়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস। বুধবার থেকে ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা (Weather Update)। তবে তার আগে আজ, সোমবারও শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে কমবে বৃষ্টি।

কলকাতার আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানাচ্ছে, শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। সঙ্গে বিকেল বা সন্ধের দিকে হতে পারে ঝড় বৃষ্টি। তবে ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস (Weather Uprate) নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। পাশাপাশি ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩.১ ডিগ্রি কম। পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। 

আরও পড়ুন: আজ চতুর্থ দফায় রাজ্যে কোন কোন কেন্দ্রে ভোট, প্রার্থী কারা? জেনে নিন

বুধবার থেকে চড়বে পারদ

হাওয়া অফিস (Weather Update) সূত্রে খবর, আজও কিছু জেলায় রয়েছে ঝড় বৃষ্টির পূর্বাভাস। তবে তার তীব্রতা কমতে পারে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় একটু বেশি বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। তবে আগামী কাল মঙ্গলবার অনেকটাই কমে যাবে বৃষ্টির পরিমাণ। বুধবার থেকে ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা। জেলায় জেলায় বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হতে পারে বৃষ্টি। শুক্রবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে জেলাগুলিতে। বুধবার হালকা বৃষ্টি হবে শুধুমাত্র পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। বৃহস্পতিবার থেকে আর কোনও জেলাতেই বৃষ্টির পূর্বাভাস নেই। আগামী এক সপ্তাহের মধ্যে তাপপ্রবাহেরও কোনও সম্ভাবনা নেই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

rain forecast in bengal

Weather Update in Bengal

Weather Update in Kolkata

rain forecast in kolkata


আরও খবর


ছবিতে খবর