img

Follow us on

Monday, Jun 17, 2024

Resturant in Railway coach: অভিনব ভাবনা! রেল কোচের মধ্যেই তৈরি হল রেস্তরাঁ, কোথায়? জানুন

New Cooch Behar: পরিত্যক্ত কোচ প্রতিস্থাপন করে তৈরি হল রেস্তরাঁ!

img

রেলওয়ে কোচ রেস্টুরেন্ট, নিজস্ব চিত্র

  2024-06-05 11:30:50

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ট্রেনে না চড়েও রেলের কামরায় বসে পেয়ে যাবেন ধোঁয়া ওঠা খাবার। সম্প্রতি নিউ কোচবিহার (New Cooch Behar) রেলওয়ে পার্কে, রেলের কোচের মধ্যেই তৈরি করা হল অত্যাধুনিক মানের রেস্টুরেন্ট। সোমবার মহাসমারহে নিউ কোচবিহার রেলওয়ে স্টেশনের সম্মুখে থাকা পার্কে এই ধরনের রেলওয়ে কোচ রেস্টুরেন্টের (Resturant in Railway coach) উদ্বোধন করা হয়েছে। 
এই উদ্বোধনে উপস্থিত ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলার দীপক রায়, নর্থ ফ্রন্ট ইয়ার রেল ওয়ের আলিপুরদুয়ার ডিভিশনের এডিআরএম রনিশ গুপ্তা। উপস্থিত ছিলেন ডিসিএম অঙ্কিত গুপ্তা থেকে শুরু করে রেলওয়ের অন্যান্য আধিকারিকেরাও।

কী কী পাওয়া যাবে এই রেস্টুরেন্টে? (Resturant in Railway coach) 

জানা গিয়েছে এই অত্যাধুনিক মানের রেস্টুরেন্টে যেকোনো সুস্বাদু খাবার থেকে শুরু করে সাউথ ইন্ডিয়ান, নর্থ ইন্ডিয়ান খাবার যেমন পাওয়া যাবে, ঠিক তেমনই নির্দিষ্ট সময়ের জন্য ৫০ টাকার নিরামিষ ভাতও পাওয়া যাবে। 

কী জানালেন রেস্টুরেন্টের কর্ণধার? 

নিউ কোচবিহার (New Cooch Behar) পার্কে এই ধরনের রেস্টুরেন্ট খুলতে পেরে রেস্টুরেন্টের কর্ণধার প্রিয়ব্রত দুবে জানান, রেলওয়ের জমিতে এই ধরনের পরিষেবা শুরু হওয়ায় একদিকে যেমন সাধারণ মানুষের সুবিধা হবে, তেমনি অপরদিকে ভারতীয় রেলওয়েও আর্থিকভাবে অনেকটাই উপকৃত হবে।  
অন্যদিকে এ প্রসঙ্গে নর্থ ফ্রন্ট ইয়ার রেলওয়ের আলিপুরদুয়ার ডিভিশনের এডিআরএম রনিশ গুপ্তা বলেন, "এখানকার মানুষ ও যাত্রীরা প্রায়শই আমাদের জিজ্ঞাসা করতেন এখানে কবে রেস্টুরেন্ট ওপেন হবে। এতদিন সেই কাজ চলছিল। তবে আজ অবশেষে সেই দিন এসেছে। আজ থেকে আমরা এই রেস্টুরেন্টের (Resturant in Railway coach) পরিষেবা চালু করলাম সাধারণ মানুষের জন্য।"

আরও পড়ুন: গণনা চলছে ওড়িশা, অন্ধ্র বিধানসভা ভোটেরও, কোন রাজ্যের কুর্সিতে কে?

যদিও এটিই প্রথম স্টেশন নয় যেখানে রেলওয়ে কোচে রেস্টুরেন্টের উদ্বোধন হল। এর আগে রাজা ভাত খাওয়া এবং কোকরাঝাড়ে এইধরনের অত্যাধুনিক মানের রেলওয়ে কোচ রেস্টুরেন্টের (Resturant in Railway coach) উদ্বোধন হয়েছিল। আর এবার আরও এক রেলওয়ে কোচ রেস্টুরেন্টের উদ্বোধন হল নিউ কোচবিহার (New Cooch Behar) রেলওয়ে পার্কে। স্বাভাবিকভাবেই এই অত্যাধুনিক মানের রেস্টুরেন্ট উদ্বোধনের পর থেকেই উচ্ছ্বসিত এলাকাবাসী ও রেলওয়ের যাত্রী সাধারন। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

North bengal

news in bengali

state news

Resturant

Railway coach

Rajabhatkhawa Railway Station

new cooch behar


আরও খবর


ছবিতে খবর