img

Follow us on

Monday, May 20, 2024

Ration Scam: প্রচুর বাংলাদেশি মুদ্রার সন্ধান! জ্যোতিপ্রিয়র সঙ্গে যোগ নেই দাবি রেশন দুর্নীতিতে ধৃত শঙ্করের  

Shankar Adhya: শঙ্কর বলছেন যোগ নেই অথচ জ্যোতিপ্রিয়কে ‘জ্যেঠু’ বলে ডাকেন কন্যা ঋতুপর্ণা

img

শঙ্কর আঢ্য ও জ্যোতিপ্রিয় মল্লিক।

  2024-01-16 19:45:58

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন দুর্নীতির (Ration Scam) দায়ে ধৃত রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বা তাঁর মেয়ে প্রিয়দর্শিনীর সঙ্গে কোনও যোগ নেই বলে দাবি শঙ্কর আঢ্যের। কিন্তু তাঁর মেয়ের ফেসবুক পোস্ট বলছে অন্যকথা। জ্যোতিপ্রিয় মল্লিকের জন্মদিনে আবেগঘন পোস্ট করেছিলেন শঙ্কর কন্যা ঋতুপর্ণা আঢ্য। জ্যোতিপ্রিয়কে ‘জ্যেঠু’ বলে ডাকেন শঙ্কর কন্যা। অথচ সোমবার স্বাস্থ্য পরীক্ষার সময় রেশন দুর্নীতি মামলায় ধৃত তৃণমূল নেতা শঙ্কর স্পষ্ট জ্যোতিপ্রিয়ের সঙ্গে তাঁর যোগ অস্বীকার করেন।

ইডি অফিসে শঙ্করের মেয়ে

মঙ্গলবার সকালে ইডি দফতরে এলেন বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর মেয়ে ঋতুপর্ণা আঢ্য। রেশন বন্টন দুর্নীতি (Ration Scam) মামলায় ইতিমধ্যেই ইডি গ্রেফতার করেছে শঙ্করকে। তার নামে একাধিক এফএফএমসি কোম্পানির হদিশ পেয়েছে ইডি। এমনকী তার পরিবারের অন্যান্যদের নামেও এইসব কোম্পানির হদিশ পাওয়া গিয়েছে বলে খবর। ইতিমধ্যেই শঙ্কর আঢ্যর ভাইয়ের বউকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সূত্রের খবর এই বিষয়ে শঙ্কর আঢ্যর মেয়েকেও জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

আরও পড়ুন: সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আরও তিন, এখনও অধরা শাহজাহান

শঙ্করের অফিস থেকে উদ্ধার বিদেশি মুদ্রা

গতকাল সোমবার দিনভর কলকাতার বিভিন্ন জায়গায় ইডির আধিকারিকরা তল্লাশি অভিযান চালিয়েছে। বনগাঁর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান এই শঙ্কর আঢ্যর চারটি সংস্থায় ইডি আধিকারিকরা তল্লাশি অভিযান চালান। সেগুলি আপাতত সিল করে দেওয়া হয়েছে। ইডি আধিকারিকরা দাবি করছেন, একাধিক গুরুত্বপূর্ণ নথি কম্পিউটারের হার্ডডিক্স, ল্যাপটপ, মোবাইল পাওয়া গিয়েছে। রেশন ‘দুর্নীতি’ মামলায় (Ration Scam) ধৃত বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্য ওরফে ডাকুর অফিস থেকে প্রচুর বাংলাদেশি মুদ্রাও উদ্ধার করেছে ইডি। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা। ইডি সূ্ত্রে খবর, মধ্য কলকাতার মারকুইজ স্ট্রিটে বৈদেশিক মুদ্রা কেনাবেচার একটি অফিস থেকে ওই টাকা উদ্ধার করা হয়েছে। কী কারণে এই বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ওই অফিসে রাখা ছিল তা খতিয়ে দেখছে ইডি। সোমবার বেলা সাড়ে ১১টা নাগাদ রেশন ‘দুর্নীতি’ মামলার তদন্তে শহরের ছ’টি জায়গায় তল্লাশি শুরু করে ইডি। এর মধ্যে ছিল শঙ্করের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অরবিন্দ সিংয়ের অফিস। এ ছাড়াও চৌরঙ্গি এলাকায় এবং মারকুইজ স্ট্রিটে শঙ্করের ফরেক্স সংস্থার অফিসে হানা দেয় ইডি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

Enforcement Directorate

bangla news

Ration Scam

jyotipriya mallick

Shankar Adhya


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর