img

Follow us on

Monday, May 20, 2024

Ration Scam: খাদ্যমন্ত্রী থাকাকালীন নিজের দফতরের দুর্নীতির কথা ভালোভাবে জানতেন বালু, দাবি ইডির

রেশন দুর্নীতিতে চাঞ্চল্যকর তথ্য উঠে এল...

img

প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ( ফাইল ছবি)

  2024-01-27 08:41:50

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন দুর্নীতিকাণ্ডে (Ration Scam) এসএসকেএম থেকে দিন কয়েক আগেই জেলে ফিরেছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এরই মধ্যে ইডির পেশ করা রিপোর্টে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। সূত্রমারফত জানা গিয়েছে, আদালতে পেশ করা রিপোর্টে ইডি দাবি করেছে, খাদ্যমন্ত্রী থাকাকালীন নিজের দফতরের রেশন বণ্টনের দুর্নীতির কথা ভালোভাবে জানতেন বালু।

চুরির কথা জানতেন বালু, তা ধামাচাপা দেওয়ারও চেষ্টাও করেন তিনি

ওই রিপোর্টে দাবি করা হয়েছে যে চালকল, গমকল মালিক থেকে শুরু করে ডিলার ডিস্ট্রিবিউটরের একাংশের বিরুদ্ধে অভিযোগ ওঠে রেশন চুরির। এবিষয়ে এফআইআর দায়ের হওয়া, সিআইডি তদন্ত এই সব কিছুই বিষয়েই অবহিত ছিলেন জ্যোতিপ্রিয় এবং তা তিনি গত ৩১ অক্টোবর জেরায় স্বীকার করেছেন। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে কোনও পদক্ষেপ জ্যোতিপ্রিয় মল্লিক গ্রহণ করেননি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও দাবি, তদন্ত ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন মন্ত্রী। প্রসঙ্গত, এটাই নতুন নয় এর আগেও ইডি সূত্রে দাবি করা হয়েছে, জ্যোতিপ্রিয় মল্লিকের (Ration Scam) নির্দেশে টাকা তুলতেন তাঁর প্রাক্তন আপ্ত-সহায়ক।

গত বছরের ২৬ অক্টোবর গ্রেফতার হন বালু

রেশন দুর্নীতিকাণ্ডে তাঁর বাড়িতে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর গত ২৬ অক্টোবর দুর্গাপুজোর পরেই গ্রেফতার করা হয়েছিল রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। সম্প্রতি রেশন দুর্নীতিকাণ্ডে (Ration Scam) চার্জশিট জমা দিয়েছে ইডি। এবং সেখানে কয়েকশো কোটি টাকা দুর্নীতির কথা উল্লেখ করা হলেও ইডি এখন জানাচ্ছে যে দুর্নীতির পরিমাণ হাজার কোটি। এক দশক ধরে এই দুর্নীতি চলছে বলেও তদন্তকারী অফিসারদের দাবি। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘একা জ্যোতিপ্রিয় এই বিরাট বড় স্ক্যামটার সঙ্গে যুক্ত ছিল, একথাটা আমরা বিশ্বাস করতে পারছি না। এই চক্রের সঙ্গে পুরো তৃণমূলই জড়িত। আসলে দল এবং প্রধান মাথাদের বাঁচাতেই তদন্তকারীদের কাছে এমন কৌশলী মন্তব্য করেছেন।’’

আরও পড়ুন: ‘‘আমি গর্বিত, সবাইকে ধন্যবাদ’’, পদ্মভূষণ পেয়ে আপ্লুত মিঠুন চক্রবর্তী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Bengali news

Ration Scam

balu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর