img

Follow us on

Monday, May 20, 2024

Panchayat Election 2023: দুপুর পর্যন্ত ১৩০০-র বেশি অভিযোগ! জেরবার রাজ্য নির্বাচন কমিশন

পঞ্চায়েত নির্বাচনে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ

img

রাজ্য নির্বাচন কমিশনের অফিস। সংগৃহীত ছবি

  2023-07-08 18:27:11

মাধ্যম নিউজ ডেস্ক: যা আশঙ্কা ছিল বিরোধীদের, বাস্তবে তা অক্ষরে অক্ষরে মিলে গেল (Panchayat Election 2023)। সকাল থেকেই দিকে দিকে রক্ত ঝরল রাজ্যে। বেলা ১২ টা পর্যন্ত হিসাবে, রাজ্যে খুন হয়েছেন ৯ জন। কমিশনের হিসাবে, মৃত্যু হয়েছে নদিয়ায়-১, কোচবিহার-২, উত্তর ২৪ পরগণা-১, পূর্ব বর্ধমান-১, মুর্শিদাবাদ-৩, দক্ষিণ ২৪ পরগনা (ভাঙড়)-১। তার পরও প্রাণহানির মতো মর্মান্তিক ঘটনার যেন বিরাম নেই। পরে খুনের ঘটনা ঘটেই চলেছে। সংখ্যাটা ১২ তে পৌঁছে যায় নিমেষে। আর তৃণমূলের দুষ্কৃতীদের বুথ দখল, ছাপ্পা, বাধা পেলে মারধর, হুমকি এসব যেন রাজ্যরাসীর গা সওয়া হয়ে গিয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক অভিযোগ আসছে রাজ্য নির্বাচন কমিশনের অফিসে। দুপুর পর্যন্তই সেখানে অভিযোগ জমা পড়েছে ১৩০০ রও বেশি। কমিশনের কর্তাদের দাবি, তাঁরা নাকি ৬০০ অভিযোগের নিষ্পত্তি করেছেন। কী নিষ্পত্তি হল, তার অবশ্য ব্যাখ্যা মেলেনি। তাহলেও প্রশ্ন, বাকি ৭০০ অভিযোগের কী পরিণতি হল? এসব প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। পঞ্চায়েত নির্বাচনে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ।

কমিশন (Panchayat Election 2023) কী যুক্তি খাড়া করল?

কমিশনে অভিযোগ করা হয়েছে, কেউ কেউ ব্যালট বক্স নিয়ে পালিয়ে গেছে, কেউ কেউ ছাপ্পা ভোট দিয়েছে ইত্যাদি (Panchayat Election 2023)। কমিশনের সাফাই, আইনশৃঙ্খলা রাজ্যের হাতে। যেখানে যেখানে অভিযোগ আসছে, আমরা সেখানে সমাধান করার চেষ্টা করছি। পুলিশ স্বতঃস্ফূর্তভাবে এই অভিযোগগুলো দেখছে, তদন্ত করছে। আমরা কেন্দ্রীয় বাহিনীর প্রধানের সঙ্গে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি, কোথায় কোথায় গন্ডগোল হয়েছে তার সমাধানসূত্র বের করার জন্য। গতকাল রাত পর্যন্ত যে কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এসে পৌঁছেছে, তাদেরকে মোতায়েনের কাজ করা হয়ে গেছে। আগামীকাল এই নির্বাচনের স্ক্রুটিনি হবে। এই প্রক্রিয়ার মধ্যে রিটার্নিং অফিসাররা থাকবে এবং এই ভোট প্রক্রিয়ার সঙ্গে যে সমস্ত কার্যকলাপ যুক্ত আছে, সবটাই আলোচনায় তুলে ধরা হবে।
উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, মুর্শিদাবাদ এই কয়েকটা জেলাতে গন্ডগোল (Panchayat Election 2023) হয়েছে। আজ সারাদিনই রাজ্য নির্বাচন কমিশনের কন্ট্রোল রুম খোলা আছে। জেলা থেকে বিভিন্ন অভিযোগ এই কন্ট্রোল রুমের মাধ্যমে আমাদের কাছে অর্থাৎ রাজ্য নির্বাচন কমিশনে এসে পৌছছে। যেখানে যেখানে বেশি গন্ডগোল হচ্ছে সেখানে কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে।

কমিশন যাই বলুক, মানুষের অভিজ্ঞতা ভিন্ন। কার্যত কমিশনের মদতেই রাজ্য জুড়ে শাসক দল তাণ্ডবলীলা চালিয়ে গেছে, এমন অভিযোগই দিনভর শোনা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

State Election Commission

panchayat election 2023

complain


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর