img

Follow us on

Thursday, May 16, 2024

Paschim Medinipur: তৃণমূলের দৌরাত্ম্যে খড়্গপুর আইআইটির মেডিক্যাল কলেজের বহির্বিভাগের পরিষেবা বন্ধ

বন্ধ করা হল খড়্গপুর আইআইটি মেডিক্যালের বহির্বিভাগ, অভিযুক্ত তৃণমূল

img

আইআইটি খড়্গপুরের বি.সি রায় ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এন্ড টেকনোলজি। নিজস্ব চিত্র।

  2023-08-09 17:57:28

মাধ্যম নিউজ ডেস্ক: আইআইটি খড়্গপুরের (Paschim Medinipur) নবনির্মিত মেডিক্যাল কলেজের বহির্বিভাগের পরিষেবা সম্প্রতি চালু হয়েছিল। তবে, স্থানীয় তৃণমূল কংগ্রেসের একটি অংশের দৌরাত্ম্যে এই পরিষেবাও সোমবার থেকে বন্ধ হয়ে গেল। বলা ভালো, শাসক দলের চাপে পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হলেন আইআইটি খড়্গপুর কর্তৃপক্ষ।

মূল অভিযোগ কী (Paschim Medinipur)?

প্রধান অভিযোগ হল, হাসপাতালের (Paschim Medinipur) ঠিকা কর্মীদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছিল তৃণমূল কংগ্রেসের তরফ থেকে। তৃণমূল কংগ্রেসের দাবি, স্থানীয় বাসিন্দাদের কাজে ঢোকাতে হবে। আর কাজে বাধা দেওয়ার ফল ভুগতে হল স্থানীয় রোগীদের। মঙ্গলবার আইআইটি কর্তৃপক্ষের তরফে নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, অনির্দিষ্টকালের জন্য শ্যামাপ্রসাদ মুখার্জী মাল্টি স্পেশালিটি হাসপাতাল ( বি.সি রায় ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এন্ড টেকনোলজি) এর 'আউটডোর' (বহির্বিভাগ) পরিষেবা বন্ধ রাখা হচ্ছে।

হাসপাতালের বক্তব্য

খড়্গপুর (Paschim Medinipur) আইআইটির নবনির্মিত এই মেডিক্যাল কলেজ বা মাল্টি স্পেশালিটি হাসপাতালের একটি সূত্রে জানা যায়, স্থানীয় তৃণমূল নেতা মিলন বক্সী, রূপচাঁদ মুর্মু, শারাফত আলি সহ আরও কিছু ব্যাক্তিরা কর্তৃপক্ষের উপর চাপ দেওয়া হচ্ছে। তৃণমূলের নেতাদের বক্তব্য, তাঁদের লোককে কাজে যোগদান করাতে হবে। শুধু তাই নয়, ইতিমধ্যে হাসপাতালে নিয়োগ পাওয়া কিছু প্রার্থীদের বাদ দেওয়ার দাবিও করা হয়েছে। পাল্টা কর্তৃপক্ষের তরফে স্পষ্ট জানানো হয়েছে, এখনে এই ধরনের অনৈতিক দাবি মেনে নেওয়া সম্ভব নয়। ইতিমধ্যে যাঁরা ঠিকা কর্মী হিসাবে কাজ পেয়েছেন, তাঁরাই কাজ করবেন। আইআইটি খড়্গপুরের রেজিস্ট্রার অমিত জৈন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "স্থানীয়রা দিনের পর দিন, আমাদের ওই হাসপাতালে কর্মরত ঠিকা কর্মীদের ঢুকতে বাধা দিচ্ছিলেন। এমনকি তাঁদের গায়ে হাতও তোলা হয়েছে। এই হাসপাতাল তো জাতীয় সম্পত্তি। তাকে পরিচ্ছন্ন করার জন্য সাফাই কর্মীরা আসতে না পারায় বন্ধ করা ছাড়া উপায় ছিলো না!" আইআইটি খড়গপুর কর্তৃপক্ষের তরফে পুলিশ-প্রশাসনকে এই বিষয়ে জানিয়েও কাজ না হওয়ায়, শেষে হাসপাতালের বহির্বিভাগ পরিষেবা বন্ধ করে দেওয়া হয় অনির্দিষ্টকালের জন্য।

তৃণমূলের বক্তব্য

তৃণমূল কংগ্রেসের ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর চন্দন সিংহ সংবাদমাধ্যমে জানিয়েছেন, আইআইটি (Paschim Medinipur) কর্তৃপক্ষ স্থানীয় গ্রামবাসীদের কাজে নেওয়ার আশ্বাস দিয়েও, তা পূরণ করেননি! আর, এই সমস্ত অশান্তির কারণেই আইআইটি কর্তৃপক্ষের তরফে জেলা পুলিশ প্রশাসনকে বিষয়টি জানিয়ে আউটডোর পরিষেবা বন্ধ করে দিয়েছে। যদিও, এই বিষয়ে জেলা পুলিশের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে, জেলা তৃণমূলের সভাপতি সুজয় হাজরা জানান, "এই বিষয়ে এখনো পর্যন্ত আমি কিছুই জানি না। কারণ, আমরা পঞ্চায়েতের বোর্ড গঠন নিয়ে ব্যস্ত আছি। তবে, বিষয়টি খোঁজ নেব এবং দ্রুত উপযুক্ত ব্যবস্থা নিয়ে আউটডোর পরিষেবা চালু করার আবেদন জানাব কর্তৃপক্ষের কাছে।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Paschim Medinipur

kharagpur iit

Dr B C Roy Multi Speciality Medical Research Centre


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর