img

Follow us on

Monday, May 20, 2024

Sukanta Majumdar: রাম মন্দির উদ্বোধনের দিন লক্ষ প্রদীপ জ্বালিয়ে আরাধনায় মাতবেন সুকান্ত

রাম মন্দির উদ্বোধনের দিন সেজে উঠছে বালুরঘাট, কী কী আয়োজন থাকছে জানেন?

img

সুকান্ত মজুমদার (বাঁদিকে), পার্টি অফিসের সামনে মজুত প্রদীপ (ডানদিকে) (নিজস্ব চিত্র)

  2024-01-19 14:03:53

মাধ্যম নিউজ ডেস্ক: অযোধ্যার সরযু পাড়ে আগামী ২২ শে জানুয়ারি  রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে দেশ জুড়ে উন্মাদনা তুঙ্গে। ওই দিনই বালুরঘাটের পুন্যতোয়া আত্রেয়ী নদী পারে লক্ষ প্রদীপ জ্বালিয়ে আরাধনায় মাতবেন বালুরঘাটের সাংসদ তথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তার আগে অযোধ্যার সঙ্গে পাল্লা দিয়ে সাজিয়ে তোলা হচ্ছে বালুরঘাট। জেলা জুড়ে রামচন্দ্রের সঙ্গে সুকান্ত মজুমদারের কাট আউটে ছেয়ে ফেলা হচ্ছে বালুরঘাট শহরসহ জেলার বিভিন্ন শহরে তৈরি করা হচ্ছে গেট। বালুরঘাট আত্রেয়ী নদীর সদরঘাট, কংগ্রেসঘাট সহ বিভিন্ন ঘাটে প্রদীপ প্রজ্জ্বলনের জন্য জায়গা ঠিক করা হচ্ছে। ওই এলাকাগুলি সাজিয়ে তোলা হচ্ছে বিভিন্ন কাট আউট ও আলো দিয়ে। ওই এলাকায় ৩০ ফুট উচ্চতার শ্রী রামচন্দ্রের কাটআউটের ব্যাবস্থা করা হবে। ১৫ জন পুরোহিত সন্ধ্যা আরতি করবেন আত্রেয়ী নদী পাড়ে, ত্রিশ জন ঢাকি ঢাক বাজাবেন। এছাড়াও ওই অনুষ্ঠান বন্যার্ঢ্য করে তুলতে সাংসদের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

লক্ষ প্রদীপ জ্বালিয়ে আরাধনা করা হবে রামের (Sukanta Majumdar)

আগামী ২২ শে জানুয়ারি যখন অযোধ্যায় রামলালার স্থাপনা হবে। রাম মন্দিরের প্রতিষ্ঠানের দিনের অনুষ্ঠানের জন্য ইতিমধ্যেই দেশের বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানো হয়েছে। এখনও পর্যন্ত ৬ হাজার জনকে আমন্ত্রিত করা হয়েছে বলে জানা গিয়েছে। বিশিষ্ট সেলিব্রিটি থেকে শুরু করে রাজনীতিবিদ পৌষ মাসের শুক্লা দ্বাদশী তিথিতে রাম মন্দিরের গর্ভগৃহে রামলালার নতুন বিগ্রহ প্রতিষ্ঠা এবং পুজো করা হবে বলে জানা গিয়েছে। রাম মন্দিরে থাকবে বিশেষ তিন বিগ্রহ। বিগ্রহ প্রতিষ্ঠানের প্রস্তুতি চলছে শেষ মুহূর্তের। মন্দির উদ্বোধনের দিন উপস্থিত থাকবেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমন্ত্রণ জানানো হয়েছে দেশের রাষ্ট্রপতি, অন্যান্য মন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও। ওই দিনই উৎসবের আবহে মাতবে বালুরঘাট। সাংসদ অনুগামিদের কথায়, ২২ জানুয়ারি অকাল দীপাবলি হতে চলেছে বালুরঘাটের আত্রেয়ী নদী পাড়ে। লক্ষ প্রদীপ জ্বালিয়ে আরাধনা করা হবে রামের। অখন্ড রামায়ণ পাঠ করা হবে। থাকছে বর্ণাঢ্য সন্ধ্যা আরতির আয়োজন।

 কী বললেন সুকান্ত?

সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, গোটা দেশের সঙ্গে সঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলার মানুষ ও রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা আর অনুষ্ঠানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। বালুরঘাটে আত্রেয়ী নদী পাড়ে রাম আরাধনার আয়োজন করা হচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

West Bengal

Sukanta Majumdar

bangla news

Bengali news

Balurghat

Ram Mandir

South Dinajpur

lamp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর