img

Follow us on

Monday, May 20, 2024

Nusrat Jahan: ফ্ল্যাট ‘প্রতারণা’কাণ্ডে বিপাকে তৃণমূলের নুসরত, কী বলল আদালত?

বিপাকে তৃণমূলের তারকা সাংসদ, ফ্ল্যট প্রতারণাকাণ্ডে কী নির্দেশ আদালতের?...

img

নুসরত জাহান। ফাইল ছবি।

  2024-01-16 13:56:51

মাধ্যম নিউজ ডেস্ক: ফ্ল্যাট ‘প্রতারণা’কাণ্ডে বিপাকে বসিরহাটের তারকা সাংসদ তৃণমূলের নুসরত জাহান (Nusrat Jahan)। এই মামলায় তৃণমূল নেত্রীকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল আলিপুর আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে জজ কোর্টের দ্বারস্থ হন তৃণমূলের তারকা নেত্রী। বিচারক জানিয়ে দেন, নিম্ন আদালতের নির্দেশে কোনও ভুল নেই। তাই ফ্ল্যাট প্রতারণার মামলায় নুসরতকে হাজিরা দিতেই হবে।

নুসরতকে জেরা ইডির

কয়েকজনের কাছ থেকে প্রতারণার অভিযোগ পেয়ে নুসরতকে তলব করে ইডি। সেই মতো সেপ্টেম্বর মাসে সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়েছিলেন তৃণমূল নেত্রী। টানা প্রায় সাড়ে ঘণ্টা ধরে জেরা করা হয় নুসরতকে। পরে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী জানান, অভিযোগ যখন করা হয়েছে, তার ঢের আগেই সংশ্লিষ্ট সংস্থা ছেড়ে দিয়েছিলেন তিনি। নুসরত (Nusrat Jahan) এও জানিয়েছিলেন, তিনি ওই কোম্পানি থেকে কয়েক কোটি টাকা নিয়েছিলেন ঋণ হিসেবে। পরে সেই ঋণ শোধও করে দিয়েছিলেন।

প্রতারণার অভিযোগ

তৃণমূলের তারকা সাংসদের বিরুদ্ধে অভিযোগ, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কের প্রাক্তন ও বর্তমান কর্মীদের সংগঠনের সঙ্গে চুক্তি হয় ‘সিক্সথ সেন্স ইনফ্র্যাস্ট্রাকচার’ নামের একটি সংস্থার। চুক্তিতে ব্যাঙ্কের সব মিলিয়ে ৪২৯ জন কর্মীকে ৫ লক্ষ ৫৫ হাজার টাকা করে দিতে বলা হয়। টাকা নেওয়ার সময় বলা হয়, রাজারহাটে ইকোপার্কের উল্টো দিকে ফ্ল্যাট দেওয়া হবে ওই ব্যাঙ্কের কর্মীদের। যদিও বিনিয়োগকারীদের অভিযোগ, তাঁরা যে অ্যাকাউন্টে টাকা জমা দিয়েছিলেন, পরে সেই অ্যাকাউন্টের টাকায় পাম অ্যাভেনিউয়ে একটি ফ্ল্যাট কেনা হয়। ফ্ল্যাটটি নুসরতই কিনেছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুুন: রাম মন্দির উদ্বোধনকে ঘিরে ব্যবসা হবে এক লাখ কোটি টাকার!

তিনি ‘সিক্সথ সেন্স ইনফ্র্যাস্ট্রাকচারে’র ডিরেক্টর ছিলেন বলেও দাবি প্রতারিতদের একাংশের। নুসরতের সঙ্গে ডিরেক্টর ছিলেন জনৈক রাকেশ সিংহ। রাকেশের দেওয়া ঠিকানায় গেলে বাড়ির মালিক জানিয়ে দেন, তাঁর বাড়িটি কিছু দিনের জন্য ভাড়া নিয়েছিল একটি সিনেমা প্রযোজনা সংস্থা। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে আদালতের দ্বারস্থ হন প্রতারিতরা। তার পরেই (Nusrat Jahan) শুরু হয় তদন্ত। তদন্তে নামে ইডিও।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

tmc

bangla news

Bengali news

 madhyom

news in bengali

Nusrat Jahan

flat fraud case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর