img

Follow us on

Wednesday, May 01, 2024

Lok Sabha Election 2024: প্রথম দফা লোকসভা ভোটের আগেই কোচবিহারে কর্তব্যরত জওয়ানের মৃত্যু

ভোটের আগের দিনই মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের অস্বাভাবিক মৃত্যু!

img

মাথাভাঙা মহকুমা হাসপাতাল। সংগৃহীত চিত্র।

  2024-04-19 12:48:43

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা (Lok Sabha Election 2024) ভোট শুরুর আগেই ঘটল অঘটন। মৃত্যু হল কোচবিহারে (Cooch Behar) কর্তব্যরত এক জওয়ানের। মৃত জওয়ানের নাম কুমার নীলু। কোচবিহারের মাথাভাঙার বেলতলা এলাকায় একটি স্কুলে ভোটের ডিউটিতে ছিলেন ৪২ বছরের ওই জওয়ান। বিহার থেকে ভোটের ডিউটি (Election Duty) করতে কোচবিহারে এসেছিলেন তিনি। কর্তব্যরত অবস্থাতেই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে। সঙ্গে সঙ্গে তাঁকে মাথাভাঙা মহকুমা হাসপাতাল নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনীর এই জওয়ানের (CRPF jawan) আকস্মিক মৃত্যু ঘিরে ধোঁয়াশা তৈরি হয়েছে। গোটা বিষয়টির ওপর নজর রয়েছে নির্বাচন কমিশনের।

ঠিক কী ঘটেছিল (Lok Sabha Election 2024)?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় বাহিনীর জওয়ান (CRPF jawan) কুমার নীলু বৃহস্পতিবার রাতে বাইশগুড়ি হাই স্কুলে ডিউটি করছিলেন। ভোট কেন্দ্রে ডিউটি করার সময়েই অসুস্থ হয়ে পড়েন এবং তাঁর নাক-মুখ থেকে রক্তপাত হতে শুরু করে। এরপর গভীর রাতে কুমার নীলুকে অসুস্থ অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেছিলেন তাঁর সহকর্মীরা। সেই অবস্থায় দেখে সঙ্গে সঙ্গে উদ্ধার করে মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত (Unnatural death) বলে ঘোষণা করেন। এরপর দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে চিকিৎসকদের প্রাথমিক অনুমান, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই কেন্দ্রীয় বাহিনী জওয়ানের। তবে রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর কারণ স্পষ্ট ভাবে বলা সম্ভবপর নয়।

আরও পড়ুনঃভোট-হিংসা ঠেকাতে কমিশনকে বার্তা রাজ্যপালের, কালীঘাট মন্দিরে দিলেন পুজো

১৯ এপ্রিল প্রথম দফার ভোট

উল্লেখ্য, ১৯ এপ্রিল শুক্রবার সকাল থেকেই শুরু হয়ে গেছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন (phase 1 Voting)। রাজ্যের আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির সঙ্গে ভোট শুরু হল কোচবিহারেও। তফশিলি জাতিদের জন্য সংরক্ষিত আসনে মোট ২০৪৩টি বুথে ভোট নেওয়া হচ্ছে। কোচবিহার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৭টি বিধানসভা এলাকাতেই চলছে ভোটগ্রহণ। রাজ্য পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ইতিমধ্যেই ভোটদানের জন্য বুথে বুথে লাইন পড়েছে। যদিও ভোটের প্রথম দিনেই বিক্ষিপ্ত কিছু হিংসার খবর কোচবিহার থেকে এসেছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

election news

Bengali news

Election Commission

Lok Sabha Election 2024

crpf jawan

cooch behar

news in bengali

General Election

Unnatural Death

state news

phase 1 voting

bleeding

  North Bengal

  mathabhanga


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর