img

Follow us on

Monday, May 20, 2024

Ration Scam: প্রায় সাড়ে তিনমাস কারাবাসের পর জামিনের আবেদন বালুর, শুনানি ২০ ফেব্রুয়ারি

জামিনের আবেদন জ্যোতিপ্রিয় মল্লিকের...

img

জ্যোতিপ্রিয় মল্লিক (ফাইল ছবি)

  2024-02-18 09:33:30

মাধ্যম নিউজ ডেস্ক: মন্ত্রীপদ চলে গিয়েছে তাঁর। রেশন দুর্নীতির (Ration Scam) প্রধান অভিযুক্ত বালুর পরিবর্তে বনমন্ত্রীর পদে বসেছেন বীরবাহা হাঁসদা। আর মন্ত্রীত্ব যাওয়ার পরই জামিনের আবেদন করতে দেখা গেল প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর অবশেষে জামিনের আবেদন করলেন তিনি। যদিও বালুর জামিনের শুনানি পর্ব পিছিয়ে গিয়েছে এদিন আদালতে। জানা গিয়েছে, আগামী ২০ ফেব্রুয়ারি জামিনের পরবর্তী শুনানি হতে চলেছে।

বালুর আইনজীবীর দাবি

বালুর আইনজীবী এদিন তাঁর মক্কেলের অসুস্থতার কথা তুলে ধরেন আদালতের সামনে। এর পাশাপাশি তাঁর আইনজীবী জানান যে, ইডি রেশন দুর্নীতিকাণ্ডে তাঁর মক্কেল জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে রেশন দুর্নীতিকাণ্ডে জড়িত থাকার সরাসরি কোনও তথ্যপ্রমাণ (Ration Scam) সামনে আনতে পারেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপরেই আদালতের তরফে জামিনের শুনানি ধার্য করা হয় ২০ ফেব্রুয়ারি। যদিও ইডি সূত্রে খবর, জ্যোতিপ্রিয় মল্লিককে জিজ্ঞাসাবাদ করে তাঁর বাড়ি থেকে একাধিক কাগজপত্র মিলেছে, যেগুলির সূত্র ধরে বিভিন্ন ব্যবসায়ীদের নাম পাওয়া গিয়েছে এবং তদন্তে সেগুলি অত্যন্ত সাফল্য আনছে বলে দাবি তদন্তকারীদের।

২৭ অক্টোবর গ্রেফতার হন বালু

গতবছর ২৭ অক্টোবর জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাসভবন এবং অফিসে তল্লাশি অভিযান চালানোর (Ration Scam) পর ভোর নাগাদ তাঁকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই মাসেই ঠিক পুজোর আগে উত্তর ২৪ পরগণার ব্যবসায়ী বাকিবুর রহমানকে গ্রেফতার করে রেশন দুর্নীতিতে জ্যোতিপ্রিয় মল্লিকের জড়িত থাকার বিষয়টি জানতে পারেন তদন্তকারীরা। এরপরেই একে একে নতুন নতুন চাঞ্চল্যকর তথ্য সামনে আসতে থাকে। জ্যোতিপ্রিয় মল্লিককে জিজ্ঞাসাবাদ করে বনগার শঙ্কর আঢ্য-সহ একাধিক ব্যবসায়ীর নাম এই দুর্নীতিতে জড়িত থাকার তথ্যপ্রমাণ হাতে পেয়েছেন তদন্তকারীরা। সম্প্রতি গ্রেফতার করা হয়েছে বিশ্বজিত দাস নামের এক ব্যবসায়ীকে। রেশন দুর্নীতির টাকা বিদেশে পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ration Scam

bakibur rahaman

balu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর