img

Follow us on

Tuesday, May 21, 2024

Gangasagar Mela 2024: কয়েকদিন পরই গঙ্গাসাগর মেলা, অনিয়মিত ভেসেলে চরম দুর্ভোগ পুণ্যার্থীদের

দীর্ঘ সময় ধরে ফেরি পরিষেবা বন্ধ, চরম বিপাকে গঙ্গাসাগরের যাত্রীরা

img

কচুবেড়িয়া জেটিঘাট। সংগৃহীত চিত্র।

  2023-12-31 18:52:23

মাধ্যম নিউজ ডেস্ক: আর মাত্র কয়েকদিন বাকি গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela 2024)। সারা ভারত থেকে সাগর দ্বীপে ভিড় জমাতে শুরু করেছেন তীর্থযাত্রীরা। কিন্তু অনিয়মিত ভেসেলের জন্য চরম দুর্ভোগে পড়তে হয়েছে পুণ্যার্থীদের। মেলার জন্য মুখ্যমন্ত্রী নিজে কিছু নির্দেশিকা দিয়েছিলেন। জেলা প্রশাসনের তরফ থেকে প্রস্তুতি নেওয়ার কথা বললেও কার্যত চূড়ান্ত হয়রানির শিকার হতে হয়েছে সাধারণ মানুষকে। 

সাত ঘণ্টা ধরে বন্ধ ভেসেল (Gangasagar Mela 2024)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লট নম্বর আট ও কচুবেড়িয়া জেটিঘাটে ভাটার সময় ছয় থেকে সাত ঘণ্টা ধরে বন্ধ থাকছে ভেসেল পরিষেবা। দীর্ঘ সময় ধরে ফেরি পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় পড়ছেন যাত্রীরা। এদিকে সামনেই মেলা, (Gangasagar Mela 2024) প্রচুর ভক্ত সমাগম হতে চলেছে। কিন্তু এর মধ্যেই যদি পারাপার বন্ধ থাকে, তা হলে বিরাট মুশকিলের ব্যাপার।

নড়েচড়ে বসেছে প্রশাসন

মুড়িগঙ্গা নদীর বুকে জেগে উঠেছে প্রচুর চর। প্রশাসন মেলার (Gangasagar Mela 2024) পরিস্থিতি ঠিক রাখতে নদীবক্ষে পলি কাটার ব্যবস্থা শুরু করেছে। জেলাশাসক সুমিত গুপ্ত জানিয়েছেন, “যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে পলি কাটার কাজ চলছে। আগামী ৫ জানুয়ারির মধ্যে সমস্ত পলি কাটার কাজ শেষ করা হবে। পুণ্যার্থীদের যাতে কোনও সমস্যার মধ্যে না পড়তে হয়, তার দিকে বিশেষ নজর রাখা হয়েছে।” উল্লেখ্য এই পথে একটি ব্রিজ হওয়ার দাবি বহুদিন ধরে এলাকার মানুষের মধ্যে রয়েছে। প্রত্যেক বছর মেলায় এই সমস্যা একটি বড় সমস্যা। প্রথমে দুটি বড় মেশিন দিয়ে ড্রেজিংয়ের কাজ করা চলছিল। রবিবার থেকে আরও অতিরিক্ত একটি মেশিন লাগানো হয়েছে। আগামী ৫ জানুয়ারির মধ্যে পলি কাটার কাজ শেষ না হলে সমস্যা আরও প্রবল হতে পারে। প্রশাসন এখন আরও কতটা অতিসক্রিয় হয়, তাই এখন দেখার।

ভারতের দ্বিতীয় বৃহত্তম মেলা

বলা হয় সব তীর্থ বারবার, গঙ্গাসাগর (Gangasagar Mela 2024) একবার। ভারতের দ্বিতীয় বৃহৎ মেলা হল এই সাগরদ্বীপের গঙ্গাসাগর মেলা। লক্ষ লক্ষ মানুষের সমাগম হবে এই মেলায়। আগামী ৮ জানুয়ারি ২০২৪ এই মেলা শুরু হবে। মেলাকে ঘিরে ইতিমধ্যেই সাধুসন্তদের সমাগম লক্ষ্য করা যাচ্ছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhyam

gangasagar mela 2024

vessels

irregular

extreme suffering


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর