img

Follow us on

Monday, May 20, 2024

Malda: টোটোই তাঁর অ্যাম্বুলেন্স! বিনামূল্যে রোগী পরিষেবা দিয়ে চলেছেন মালদার জিতেন

হাসপাতালে রোগী পৌঁছাতে টোটো-অ্যাম্বুলেন্স?

img

জিতেন চৌধুরী এবং তাঁর টোটো-অ্যাম্বুলেন্স

  2023-05-29 20:00:45

মাধ্যম নিউজ ডেস্ক: টোটো-অ্যাম্বুলেন্স নিয়ে রোগীদের মেডিক্যাল কলেজ হোক অথবা নার্সিংহোম, অতি সহজেই পৌঁছে দিচ্ছেন মালদার (Malda) যুবক জিতেন চৌধুরী। তাই এখন অনেক মানুষের কাছে তিনি 'অ্যাম্বুলেন্স জিতেন' বলে পরিচিত হতে শুরু করেছেন। সেবামূলক কাজে এলাকায় তিনি বেশ চর্চার মধ্যে রয়েছেন বলে জানা গেছে।

মালদায় (Malda) কীভাবে পরিষেবা দেওয়া হয়?

মালদা (Malda) শহরের বাগবাড়ি বাঁধ এলাকার বাসিন্দা জিতেন চৌধুরী, বয়স ২২ বছর। বাড়িতে বাবা, মা, ভাই, বোন নিয়ে সংসার। অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। বাবা বাবলু চৌধুরী পেশায় একজন ট্রাক চালক। কোনও রকমে ধার-দেনা করে টোটো কিনেছেন জিতেন। আর সেই টোটোকে এখন অ্যাম্বুলেন্স বানিয়ে রোগী পরিষেবা দিয়ে চলেছেন তিনি। ইতিমধ্যে ১৫ থেকে ১৭ জন রোগীকে অত্যন্ত জরুরি অবস্থার মধ্যে থেকে নিজের অ্যাম্বুলেন্স টোটোতে করে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়েছেন। টোটোর সামনে বড় বড় হরফে লেখা রয়েছে অ্যাম্বুলেন্স। টোটোতেই দেওয়া রয়েছে জিতেন চৌধুরীর মোবাইল নম্বর ৮৪৩৬৯১৯৩৬৬। জিতেনের এই পরিষেবা দেখে স্থানীয় অনেক মানুষ তাঁকে সাধুবাদ জানিয়েছেন।

জিতেনের বক্তব্য

মালদার (Malda) টোটো অ্যাম্বুলেন্স চালক জিতেন বলেন, কয়েক মাস আগে পরিবারের এক আত্মীয়কে নিয়ে শুধুমাত্র সময়ের মধ্যে মেডিক্যাল কলেজে পৌঁছাতে পারেননি। সঠিক সময়ের মধ্যে বাগবাড়ি থেকে টোটো করে মেডিক্যাল কলেজে নিয়ে যেতে পারেননি। আর এর ফলেই জিতেনের এক নিকট আত্মীয়ের মৃত্যু হয়েছিল। মনে মনে তখন থেকেই তাঁর ইচ্ছা ছিল একটা টোটো কিনে, সাধারণ রোগীদের বাড়ি থেকে হাসপাতালে পৌঁছানোর পরিষেবা দেবেন। জিতেন বলেন, এই টোটোটি অনেক কষ্ট করে কিনেছি। এখন এই টোটোকেই অ্যাম্বুলেন্স হিসাবে পরিষেবা দিচ্ছি। তিনি আরও বলেন, আমি এই পরিষেবা বিনা খরচেই দিচ্ছি। টোটো চালানোর পাশাপাশি এই পরিষেবা দিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। আপাতত নিজের এলাকায় ৫ থেকে ৬ কিমির মধ্যে এই পরিষেবা চলবে বলে জানিয়েছেন। প্রায় দেড় মাস হল এই পরিষেবা শুরু করেছেন তিনি। রোগীদের পরিষেবা দিতে পেরে খুব খুশি জিতেন। জিতেনের এই রোগী পরিষেবা সমাজসেবীদের নজর কেড়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

ambulance

toto driving

patient services

free patient services


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর