img

Follow us on

Thursday, May 16, 2024

Jalpaiguri: ফেল করা পড়ুয়াদের পাশ করাতে হবে, দাবি তৃণমূল ছাত্র পরিষদের

ধূপগুড়ির সুকান্ত মহাবিদ্যালয়ে পাশের দাবিতে বিক্ষোভ টিএমসিপির…

img

কলেজ অধ্যক্ষের ঘরের সামনে বিক্ষোভ পড়ুয়াদের। সংগৃহীত চিত্র।

  2024-02-28 19:33:57

মাধ্যম নিউজ ডেস্ক: ছাত্র-ছাত্রীদের বিক্ষোভে উত্তাল কলেজ ক্যাম্পাস। ফেল করা পড়ুয়াদের পাশ করাতে হবে, কার্যত এই দাবিতে বিক্ষোভ দেখালো টিএমসিপি। এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির (Jalpaiguri) ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ে। কলেজের অধ্যক্ষের ঘরের সামনেই একত্রিত হয়ে বিক্ষোভে সামিল হয়েছেন পড়ুয়ারা। তাদের সকলের দাবি, ফার্স্ট সেমিস্টারে পাশ করাতে হবে। এই আজব দাবিতে অবাক শিক্ষকদের একাংশ। 

বিনামূল্যে পরীক্ষার খাতার পুনর্মূল্যায়ণ চায় টিএমসিপি (Jalpaiguri)

কলেজের (Jalpaiguri) অধ্যক্ষকে ঘিরে তুমুল বিক্ষোভ দেখায় কলজে পড়ুয়ারা। পড়ুয়াদের দাবি, "ফেল করা ছাত্রদের পাশ করাতে হবে, সেই সঙ্গে পাশের জন্য খাতা দেখতে অতিরিক্ত টাকা নেওয়া যাবে না।" এই বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছেন শাসক দলের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদ। সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির প্রথম সেমিস্টার পরীক্ষায় ৯০ শতাংশ পড়ুয়ারা ফেল করেছেন। এই ফেলের লিস্টে রয়েছে ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ের পড়ুয়ারাও। এই কারণে ফেল করা পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছে টিএমসিপি। তৃণমূল ছাত্র পরিষদের মূল দাবি হল, "বিনামূল্যে পরীক্ষার খাতার পুনর্মূল্যায়ন করতে হবে। আর যদি পাশ না করানো হয়, তাহলে বৃহত্তর আন্দোলন হবে। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে অবহেলা চলবে না।"

টিএমসিপির বক্তব্য

অধ্যক্ষের (Jalpaiguri) ঘরের সামনেই বিক্ষোভ দেখান হয় কলেজের টিএমসিপি শাখার পক্ষ থেকে। তৃণমূল ছাত্র পরিষদের সদস্য অর্ধেন্দু চক্রবর্তী বলেন, “আমরা বিক্ষোভ করছি কারণ আমরা বিশ্বাস করি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশ ছাত্র-ছাত্রী ফেল করতে পারে না। ছাত্র-ছাত্রীদের নিশ্চিত ভাবে খাতা ভালো করে মূল্যায়ন করা হয়নি। গাফিলতি অবশ্যই হয়েছে। নয় তো একসঙ্গে এতো ফেল কীভাবে সম্ভব?” সংগঠনের আরেক সদস্য কৌশিক রায় বলেন, “আগেও আমরা টিএমসিপির পক্ষ থেকে আন্দোলনে ছাত্রদের পাশে দাঁড়িয়ে ছিলাম। এবার ইচ্ছে করে আবার ফেল করানো হয়েছে। এই আন্দোলনের দাবি সঠিক। আমরা ফেল করা ছাত্রদের পাশে রয়েছি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhyam

student

TMCP

Jalpaiguri

fail

pass

Failing Student

Must Be Passed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর