img

Follow us on

Saturday, May 04, 2024

North 24 Parganas: দুষ্কৃতীদের তাণ্ডব! সরস্বতী পুজোর আগেই একের পর এক মূর্তি ভাঙায় কাদের হাত?

রাতের অন্ধকারে বারাকপুরে সরস্বতীর মূর্তি ভাঙল দুষ্কৃতীরা!  

img

ভাঙা সরস্বতী মূর্তি। নিজস্ব চিত্র।

  2023-12-31 16:48:06

মাধ্যম নিউজ ডেস্ক: দুষ্কৃতীদের দৌরাত্ম্য উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) বারাকপুরের বিলকান্দা পঞ্চায়েতে। রাতের অন্ধকারে সরস্বতীর মূর্তি ভাঙার ঘটনা নিয়ে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে বিলকান্দা ব্লক ২ লেনিনগড় অঞ্চলে। ঘটনায় প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে মৃৎশিল্পীদের। এই নিয়ে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশাসনের কাছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন এলাকার মানুষ। ঘটনায় তদন্তে নেমেছে ঘোলা থানা।

ভাঙা হয় প্রায় ৩৫ টিরও বেশি মূর্তি (North 24 Parganas)

স্থানীয় (North 24 Parganas) সূত্রে জানা গিয়েছে, ৩৫ টির বেশি তৈরি করা সরস্বতীর মূর্তি ভেঙেছে দুষ্কৃতীরা। এই ঘটনায় কারা কারা জড়িত এখনও পর্যন্ত তাদের নাম জানা যায়নি। তৈরি করা সরস্বতী মূর্তিগুলিকে এমনভাবে ভাঙা হয়েছে যে সেগুলি ফের নতুন করে তৈরি করতে অনেক সময় লাগবে। এই অবস্থায় সামনেই পুজো। তাই সঠিক সময়ে মূর্তির জোগান না দিতে পারলে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন, এই ভেবে মৃৎশিল্পীরা দুশ্চিন্তার মধ্যে পড়েছেন। স্থানীয় মৃৎশিল্পী শ্যামল পাল বলেন, “এলাকায় পুলিশ নিস্ক্রিয়। মানুষের সুরক্ষার জন্য কাজ করে না। পুলিশের কাছে দাবি জানিয়েছি যেন দ্রুত দোষীদের অবিলম্বে গ্রেফতার করে।”

মৃৎশিল্পীদের বক্তব্য

এলাকার (North 24 Parganas) মৃৎশিল্পী বাপন পাল বলেন, “আমরা রাত জেগে কাজ করি। রাতে কাজের পর যখন চলে গিয়েছি, পরদিন এসে দেখি সরস্বতীর মূর্তিগুলির নাক, হাত, পা ভেঙে দিয়েছে। এমনকী অনেক মূর্তি পুরোটাই ভেঙে দিয়েছে। প্রায় ৪০-৫০ হাজার টাকার মূর্তি ভেঙে ক্ষতি করে দিয়েছে। কয়েকদিন পরেই পুজো। ৮-১০ জন পরিবারের জীবন চলে এই মাটির কাজ করে। এটা আমদের জন্য মারাত্মক ক্ষতি। পুলিশের কাছে দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাই।”

তৃণমূলের বক্তব্য

এলাকার (North 24 Parganas) তৃণমূল পঞ্চায়েত সদস্য রিনি দে সাহা বলেন, “এলাকায় এই ধরনের মূর্তি ভাঙার খবর আগেও ঘটেছিল। দুর্গাপুজোর সময় বেশ কিছু মূর্তি ভাঙা হয়েছিল। এবার সরস্বতী পুজোর সময়েও একই ঘটনা ঘটেছে। কোনও খারাপ উদ্দেশ্যে এই কাজ করা হচ্ছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে তদন্তের কথা বলেছি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

North 24 Parganas

police

Madhyam

Saraswati Puja

rampage

Barrackpur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর