img

Follow us on

Monday, May 20, 2024

Soil Smuggling: আরামবাগে অবৈধ মাটি পাচার! সব জেনেও চুপ প্রশাসন, অভিযোগ স্থানীয়দের

আরামবাগের মাধবপুর এলাকায় চলছে মাটি পাচার...

img

চলছে অবৈধ মাটি পাচারের কাজ (নিজস্ব ছবি)

  2023-07-15 16:38:22

মাধ্যম নিউজ ডেস্ক: ফের মাটি মাফিয়াদের (Soil Smuggling) দৌরাত্ম আরামবাগে। কখনও রাতের অন্ধকারে আবার কখনও প্রকাশ্য দিবালোকে জেসিবি মেশিন দিয়ে পুকুর থেকে কাটা হচ্ছে মাটি। আর সেই মাটি পাচার হয়ে যাচ্ছে অন্যত্র।
এমনকি মাফিয়াদের (Soil Smuggling) দৌরাত্ম্যর কারণে মুখ খুলতে ভয় পাচ্ছেন এলাকার মানুষ। ক্যামেরার সামনে মুখ খুলতে চাননি পুলিশ ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকরাও। যদিও বিষয়টি খতিয়ে দেখা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন আরামবাগ এসডিও। কিন্তু প্রশ্ন উঠেছে, সব কিছু জানা সত্ত্বেও পুলিশ কেন চুপ রয়েছে? 

সব জানা সত্ত্বেও কেন চুপ প্রশাসন? প্রশ্ন স্থানীয়দের

আরামবাগের মাধবপুর পঞ্চায়েতের পাশেই একটি বিশালাকার পুকুর। সেই পুকুর থেকেই দিনের পর দিন মাটি (Soil Smuggling) কেটে পাচার করার অভিযোগ গ্রামবাসীদের। সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়েই চলছে অবৈধ পাচার কাজ। শনিবার খবর পেয়ে ঘটনাস্থলে সাংবাদিকরা যেতেই মাটি মাফিয়ারা হুমকি দিতে শুরু করে। সাংবাদিকরা ছবি তুলতে শুরু করলে, প্রথমে দূর থেকেই ছবি না তোলার হুমকি আসতে থাকে। তাও সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা কাজ চালিয়ে যেতে থাকেন। ছবি তোলা শুরু হতেই এলাকা থেকে ট্রাক্টর ও জেসিবি মেশিন নিয়ে পালাতে শুরু করে মাফিয়ারা। যদিও এক মাটি পাচারকারী, অভিযোগ স্বীকার করে নেয়। মাটি কাটার কোনও বৈধ কাগজপত্র দেখাতে না পারলেও সব দফতরই নাকি এই অবৈধ মাটি পাচারের কথা জানে বলে জানান তিনি। বিরোধীরা এখানেই প্রশ্ন তুলছে, সব জেনেও কেন কোনও ব্যবস্থা গ্রহণ করছে না ভূমি সংস্কার দপ্তর?

কী বলছে বিজেপি-তৃণমূল?

বিজেপির রাজ্য সম্পাদক তথা পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ বলেন, ‘‘তৃণমূলের ঝুড়িতে অনেক শিরোপা দেখেছেন এটাও একটা শিরোপা! এর আগে দেখেছেন গরু চুরি, কয়লা চুরি, বালি চুরি, পাথর চুরি এবার মাটি চুরি (Soil Smuggling)। মাধবপুর থেকে তৃণমূলের নেতাদের মদতে মাটি চুরি চলছে আর এই চুরির টাকায় বিরোধী বিজেপি নেতাকর্মীদের উপর অত্যাচার চালানো হচ্ছে। এলাকার সন্ত্রাস করছে।’’ তৃণমূলের আরামবাগ ব্লক সভাপতি পিসি সরকার সাংবাদিকদের বলেন, ‘‘বিষয়টি আপনাদের মুখ থেকে শুনছি আমি খোঁজখবর নিয়ে দেখছি।’’ এবিষয়ে আরামবাগ এসডিও শুভাষিনী ই বলেন, ‘‘এই অভিযোগটা আগেও এসেছিল আমি ভূমি দফতরকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arambagh

illegal soil smuggling


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর