img

Follow us on

Thursday, May 02, 2024

Panchayat Vote: তৃণমূল জেলা সভাপতির হুঁশিয়ারি শেয়ার করতে বলে বিতর্কে পুলিশ আধিকারিক

তৃণমূল জেলা সভাপতির হয়ে প্রচারে শান্তিপুর থানার পুলিশ আধিকারিক?

img

অভিযুক্ত পুলিশ আধিকারিক সুব্রত মালাকার (নিজস্ব চিত্র)

  2023-06-21 12:12:10

মাধ্যম নিউজ ডেস্ক: চাঞ্চল্যকর অভিযোগ নদিয়ার শান্তিপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। অভিযোগ, তৃণমূল জেলা সভাপতির রাজনৈতিক বক্তব্য হোয়াটসঅ্যাপ গ্রুপে শেয়ার করে প্রচার করতে বলছেন শান্তিপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুব্রত মালাকার। এই পোস্ট ভাইরাল হতেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ওই পুলিশ আধিকারিককে অপসারিত না করা হলে এসপি অফিস ঘেরাও এবং বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির সাংসদ। একজন পুলিশ আধিকারিক কীভাবে তৃণমূল জেলা সভাপতির বক্তব্য প্রচার করতে পারেন, তা নিয়েই বিরোধীরা তুলেছেন প্রশ্ন। উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Vote) দিন ঘোষণা হতেই জেলার বিভিন্ন জায়গায় বিরোধীদের উপর আক্রমণের অভিযোগ উঠে আসছে। মনোনয়ন জমা থেকে শুরু করে বিজেপি এবং সিপিআইএম প্রার্থীদের জোরপূর্বক নমিনেশন বাতিল করানোর অভিযোগ উঠছে শাসকদলের বিরুদ্ধে। বিজেপি এবং সিপিএম উভয়েই অভিযোগ করছে, শাসকদল প্রশাসনকে বিভিন্ন কাজে ব্যবহার করছে। শাসকদলের তাঁবেদারি করছে পুলিশ। এই ঘটনা যেন বিরোধীদের তোলা অভিযোগকেই মান্যতা দিল।

হোয়াটসঅ্যাপে কোন বার্তা শেয়ার করলেন আইসি? 

জানা গিয়েছে, গতকাল রাতে শান্তিপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুব্রত মালাকার একটি গ্রুপে নদীয়া জেলা দক্ষিণ তৃণমূলের সভাপতি দেবাশিষ গাঙ্গুলির একটি বক্তব্য শেয়ার করেছেন। নিচে লিখে দিয়েছেন এই বক্তব্যটি প্রচার করার জন্য। যেখানে দেখা যাচ্ছে, তৃণমূল সভাপতি তাঁর দলের নির্দল প্রার্থীদের হুঁশিয়ারি দিচ্ছেন। অর্থাৎ পুরো বক্তব্যটি রাজনৈতিক। শেয়ার করা সেই বক্তব্য নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক শোরগোল।

কী বলছেন বিজেপি সাংসদ?

এ বিষয়ে রানাঘাট কেন্দ্রের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার বলেন, ‘‘নির্বাচন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছেন। এর পিছনে সম্পূর্ণ মদত দিচ্ছে প্রশাসন। এর আগেও দেখা গেছে, তৃণমূলের যুব কমিটির তালিকায় একজন পুলিশ রয়েছে। আর গতকালকের ঘটনা থেকে স্পষ্ট পুলিশ সরাসরি শাসক দলের হয়ে কাজ করছে। আমরা জেলা পুলিশ সুপারের কাছে অনুরোধ করব ৭২ ঘন্টার মধ্যে এই পুলিশ আধিকারিককে অপসারিত করতে হবে। যদি না হয়, তাহলে গোটা দক্ষিণ জেলা স্তব্ধ করে দেব এবং বৃহত্তর আন্দোলনের নামব।’’ অন্যদিকে গোটা ঘটনার নিন্দা করে সিপিআইএম নেতা সঞ্জিত ঘোষ বলেন, ‘‘প্রশাসনের দায়িত্ব যাঁরা প্রার্থী হয়ে লড়াই করছেন তাঁদের নিরাপত্তা দেওয়া। কিন্তু যদি সেটা না করে শাসকদলের অঙ্গুলিহেলনে উল্টো কাজ করে, তাহলে আগামী দিনে আমরা অবশ্যই বৃহত্তর আন্দোলনে নামব।’’ 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

police officer

panchyat vote


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর