img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Lok Sabha Election 2024: ইন্ডি জোটে জট, কোচবিহার আসনে বামের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী

বাম-কংগ্রেস জোট ভেঙে গেল কোচবিহার আসনে?

img

প্রতীকী ছবি

  2024-03-24 08:28:46

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাতে ফের জটে ইন্ডি জোট। লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগেই একা লড়ার বার্তা দিয়েছিলেন অন্যতম শরিক মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পরবর্তীতে জোটে থেকে যায় বামদলগুলি এবং কংগ্রেস। সেইমতো প্রার্থীও ঘোষণা করে তারা। কিন্তু গতকালই সারাদেশের ৪৬টি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। তালিকায় রয়েছে কোচবিহার আসনটিও। সেখানে হাত চিহ্নে প্রতিদ্বন্দিতা করছেন প্রিয়া রায়চৌধুরী। অন্যদিকে এই কোচবিহার কেন্দ্রেই রাজ্য বামফ্রন্ট তাদের প্রথম পর্যায়ের যে তালিকা প্রকাশ করে সেখানে ফরওয়ার্ড ব্লকের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু জানিয়েছিলেন, কোচবিহার কেন্দ্রে বাম সমর্থিত ফরওয়ার্ড ব্লক প্রার্থী নীতিশ চন্দ্র রায় প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবার সেখানেই কংগ্রেসকেও প্রার্থী ঘোষণা করতে দেখা গেল।

দড়ি টানাটানি পুরুলিয়া আসন নিয়েও

অন্যদিকে, পুরুলিয়া আসন নিয়ে (Lok Sabha Election 2024) কংগ্রেস এবং বামেদের চাপানউতোর চলছে। সেখানে কংগ্রেস ইতিমধ্যে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে নেপাল মাহাতোকে। বাম শরিক ফরওয়ার্ড ব্লক নাছোড়বান্দা রয়েছে।  তারা ওই আসন কোনওভাবেই ছাড়বে না। প্রসঙ্গত, পুরুলিয়া আসনে বর্তমানে বিজেপির দখলে রয়েছে। খুব অঘটন না ঘটলে এখানে বিজেপিই জিততে চলেছে সব ঠিকঠাক থাকলে, এমনটাই বলছেন রাজনৈতিক মহলের একাংশ।

পরিবারতন্ত্র বজায় থাকল কংগ্রেসে

শনিবার পশ্চিমবঙ্গের কোচবিহার আসন (Lok Sabha Election 2024) ছাড়া অসমের ১টি, ছত্তিশগড়ের ১টি, জম্মু ও কাশ্মীরের ২টি, মধ্য প্রদেশের ১২টি আসনে, মহারাষ্ট্রের ৩টি আসনে, মণিপুরের ২টি আসনে, মিজোরামের ১টি আসনে, রাজস্থানের ৩টি আসনে, তামিলনাড়ুর ৭টি আসনে, উত্তর প্রদেশের ৯টি আসনে এবং উত্তরাখণ্ডের ২টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। কংগ্রেসের এই প্রার্থী তালিকায় রয়েছে পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমের নাম। প্রতিটি পর্যায়ে প্রার্থী ঘোষণায় কংগ্রেস পরিবারতন্ত্রের ছাপ রেখেই চলেছে। অন্যদিকে প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন দিগ্বিজয় সিংয়ের মতো কট্টর হিন্দু বিরোধী নেতাও।

 

আরও পড়ুন: বিজেডির সঙ্গে জোট নয়, লোকসভা নির্বাচনে ওড়িশায় একাই লড়বে বিজেপি

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Lok Sabha Election 2024

Indi Alliance

Lok Sabha Vote

west bengal congress

left front in west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর