img

Follow us on

Thursday, Jun 13, 2024

Anubrata Mondal: অনুব্রতর খাসতালুকেই অবাধে চলছে গরু পাচার! পুলিশ কী করছে?

কেষ্ট তিহারে, ফের বীরভূমে সক্রিয় গরু পাচার

img

গরু পাচার (সংগৃহীত ছবি)

  2023-10-18 00:10:09

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) খাসতালুক বীরভূমে ফের সক্রিয় হয়েছে গরু পাচার চক্র। ইডি, সিবিআইয়েক কড়া নজরদারির সময় কিছুদিন এই ধরনের কারবার বন্ধ ছিল। এখন অবাধে চলছে গরু পাচার। জেলা পুলিশের লাগাতার তল্লাশিতে একের পর এক গরু উদ্ধার হয়ে চলেছে। গরু পাচারের অভিযোগে নতুন করে দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ।

কোন পথে গরু পাচার?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নলহাটি থানার পুলিশ পাচারের আগে ২১টি গোরু আটক করেছে। নলহাটি থানার পানিটা গ্রামের রাস্তা দিয়ে গোরুগুলি পাচার করা হচ্ছিল। এই ঘটনায় জড়িত সন্দেহে নিজামউদ্দিন শেখ এবং আব্দুল আলম নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। মাসখানেক আগে এই জেলায় একটি ট্রাকে ৯টি গরু পাচার হওয়ার সময় পুলিশ হাতেনাতে ধরে। সেবারও দুজনকে পুলিশ গ্রেফতার করেছিল। সেই ঘটনার জের মিটতে না মিটতেই এবার ফের গরু পাচার হওয়ায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও প্রশাসনের একাংশের দাবি, এই মুহূর্তে পুজোর প্রস্তুতি, নিরাপত্তা ব্যবস্থা, কার্নিভ্যাল নিয়ে পুলিশ ব্যস্ত। সেই সুযোগকে কাজে লাগিয়ে কোথাও কন্টেনারে, কোথাও লরিতে, কোথাও আবার ট্র্যাক্টরে করে অবাধে গোরু পাচার করা হচ্ছে বলে অভিযোগ। এতদিন ইলামবাজারের গোরুর হাট থেকে বাংলাদেশে কন্টেনারে করে গোরু পাচার হত। বাংলাদেশ সীমান্ত পর্যন্ত এই গোরু পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল লতিফের। গরু পাচারকারী এনামুল হকের অন্যতম সঙ্গী ছিল লতিফ। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) গ্রেফতার হওয়ার পরেই আব্দুল লতিফের খোঁজে ইলামবাজারে গরুর হাট, লতিফের বাড়ি, মার্বেল দোকানে তল্লাশি তল্লাশি চালান সিবিআই অফিসারেরা।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

বার বার গরু পাচারের ঘটনা ঘটা প্রসঙ্গে বীরভূম জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহা বলেন, বীরভূম জুড়ে কেষ্টর (Anubrata Mondal) আমল থেকে গরু পাচার চক্র চলছে। এখনও তা অবাধেই চলছে। পুলিশ যেটা করছে, সেটা আইওয়াশ। এর চেয়ে অনেক বেশি গরু পাচার হচ্ছে। এর পিছনে শাসকদলের মদত রয়েছে। পাচার বন্ধ করা কোনওভাবে পুলিশের পক্ষে সম্ভব নয়।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

তৃণমূলের জেলার সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, বেআইনিভাবে গরু পাচার চালানো যাবে না। দল এসব প্রশয় দেয় না। পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Birbhum

Madhyom

anubrata mondal

bangla news

Bengali news

Cattle smuggling


আরও খবর


ছবিতে খবর