img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Calcutta High Court: মামলার জটে প্রাথমিকে যোগ্যদের চাকরি না হওয়ায় বিরক্ত হাইকোর্ট

মামলার জটে যোগ্যরা চাকরি পাচ্ছেন না, অসন্তোষ প্রকাশ হাইকোর্টের...

img

প্রতীকী ছবি

  2024-04-03 20:24:44

মাধ্যম নিউজ ডেস্ক: একের পর এক মামলার জেরে প্রাথমিকে প্রকৃত যোগ্যদের চাকরি না হওয়াতে চরম বিরক্তি প্রকাশ করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বুধবারই ২০১৪ সালের টেট পরীক্ষায় উর্দু ভাষার প্রশ্নের ভুল সংক্রান্ত একটি মামলা ছিল। মামলাটি ওঠে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থারের এজলাসে। সেখানেই বিচারপতি রাজ্য সরকারকে একটি রিপোর্ট জমা দিতে বলেন। আগামী ১৭ এপ্রিলের মধ্যে রাজ্য সরকারকে একটি রিপোর্ট দিতে হবে।  ওই রিপোর্টে জানাতে হবে প্রাথমিক স্কুলগুলিতে রাজ্যে বর্তমানে প্রাথমিক শিক্ষকের সংখ্যা কত?

বিচারপতি মান্থারের পর্যবেক্ষণ

আদালত এদিন স্পষ্টভাবে জানিয়েছে, মূলত মামলার কারণে যে সমস্ত যোগ্য প্রার্থী নিয়োগ আটকে রয়েছে, তাঁদের নিয়োগ কোনওভাবে আটকে রাখা যাবে না। এদিনই প্রাথমিকের ২০১৪ সালের টেট পরীক্ষার মামলা শুনানিতে বিচারপতি মান্থার পর্যবেক্ষণ (Calcutta High Court) করে বলেন, ‘‘দিনের পর দিন মামলা চলছে। আর এই মামলার মধ্যে প্রকৃত যোগ্যরা নিয়োগ পাচ্ছেন না। তাঁদের নিয়োগ আটকে রাখা হচ্ছে। চাকরিতে প্রকৃত যোগ্যরা বঞ্চিত থেকে যাচ্ছেন এবং এই মামলার কারণে তাঁদের বয়স চলে যাচ্ছে।’’ প্রসহ্গত নিয়োগ দুর্নীতিতে একের পর এক অনিয়মের অভিযোগ সামনে এসেছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য বর্তমানে জেলেও রয়েছেন। চাকরি প্রার্থীরা আন্দোলনও করছেন রাজপথে। এমন আবহে আদালতের এদিনের পর্যবেক্ষণ খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুুন: বঙ্গে রামের দলের নয়া মুখপাত্র রাধিকা, চেনেন তাঁকে?

আদালতের আরও পর্যবেক্ষণ

আদালতের (Calcutta High Court) আরও পর্যবেক্ষণ, পর্ষদ এই নিয়োগ নিয়ে ইতিবাচক ভূমিকা পালন করুক। তাদের অসহযোগিতাতেই নতুন নিয়োগ বাধাপ্রাপ্ত হচ্ছে বলে মনে করে হাইকোর্ট। আদালত এদিন জানিয়েছে, কোনও সুপার নিউমেরারি পোস্টের হিসাব এই তালিকায় আনা যাবে না। বোর্ডের ওই রিপোর্ট পাওয়ার পরেই আদালত তার পরবর্তী নির্দেশ দেবে, তা জানা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Primary TET

Benagli News

WBBPE

justice manthar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর