img

Follow us on

Saturday, Apr 20, 2024

Calcutta High Court: মতুয়া মামলায় বড় স্বস্তি শান্তনুর, আয়কর সংক্রান্ত তথ্য তলব মমতাবালাকে

মতুয়া মহাসঙ্ঘের তহবিল সংক্রান্ত মামলায় বড়সড় স্বস্তি পেলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর

img

শান্তনু ঠাকুর ও মমতাবালা ঠাকুর (সংগৃহীত ছবি)

  2024-03-24 13:14:39

মাধ্যম নিউজ ডেস্ক: মতুয়া মহাসঙ্ঘের তহবিল সংক্রান্ত মামলায় বড়সড় স্বস্তি পেলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) সাফ জানিয়ে দিয়েছে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আপাতত কোনও পদক্ষেপ করা যাবে না। একই সঙ্গে এই মামলায় আয়কর দফতরকেও পার্টি করতে বলেছে আদালত। এর পাশাপাশি কলকাতা হাইকোর্ট এই মামলায় তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা শান্তনু ঠাকুরে জেঠিমা মমতাবালা ঠাকুরের আয়কর সংক্রান্ত তথ্য জমা দিতে বলেছে।

আরও পড়ুন: ইন্ডি জোটে জট, কোচবিহার আসনে বামের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী

বৃহস্পতিবার মামলাটি ওঠে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে

বৃহস্পতিবারই মামলাটি ওঠে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে। উভয়পক্ষের বক্তব্য শোনার পর এমন নির্দেশ দিয়েছেন বিচারপতি। ১ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। প্রসঙ্গত, গাইঘাটার ঠাকুরনগরে অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘ নামে থাকা দুটি সংগঠনের মধ্যে একটির সঙ্ঘাধিপতি হলেন মমতাবালা ঠাকুর, অন্যটির সঙ্ঘাধিপতি হিসেবে দায়িত্ব পালন করছেন শান্তনু ঠাকুর। বনগাঁর বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের হয়ে এদিন মামলাটি লড়েন আইনজীবী জয়দীপ কর।

মমতাবালা বনাম শান্তনু 

মমতাবালা ঠাকুর নিজের সংগঠনকে আসল বলে দাবি করেন। সেই মতো শান্তনু ঠাকুরের বিরুদ্ধে ক্ষমতা হস্তান্তর সংক্রান্ত বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। তারপরেই কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) আবেদন জানান শান্তনু। মমতাবালা এমন অভিযোগ করার পরেই মতুয়া সঙ্ঘের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করা হয়। মতুয়াবালা ঠাকুর এমনও অভিযোগ করেন, অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের নামে একটি বেসরকারি ব্যাঙ্কে বিপুল টাকা জমা করছেন শান্তনু ঠাকুর। এই মামলাতেই রাজ্যের কাছে কেস ডায়েরি চেয়ে পাঠিয়েছিল উচ্চ আদালত। সেইমতো এদিন মহাসঙ্ঘের অ্যাকাউন্ট এবং কেস ডায়েরি জমা দেয় রাজ্য। এদিনের শুনানিতে শান্তনু বেশ স্বস্তি পেলেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: কেজরিওয়ালের আর্জি ফেরাল হাইকোর্ট, ‘‘মুখোশ খুলে দেবো’’, হুঙ্কার কনম্যান সুকেশের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Bengali news

mamatabala thakur

shantanu thakur bjp leader

income tax information of mamatabala

mamatabala tmc rajya sabha mp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর