img

Follow us on

Wednesday, May 15, 2024

Calcutta High Court: নিয়োগ দুর্নীতি! মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

নিয়োগ মামলায় এবার  সভাপতিকে সশরীরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

img

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

  2023-07-12 18:21:45

মাধ্যম নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় এবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে এবং পর্ষদের ডেপুটি সেক্রেটারিকে সশরীরে তলব করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আগামী ১৮ জুলাই  তাঁদের হাজিরা দিতে হবে। এক মামলায় এমনই নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শম্পা ঘোড়ুই নামে এক আবেদনকারীর আদালত অবমাননার মামলায় এই নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশ

আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় জানান, শম্পা ঘোড়ুইয়ের আবেদন খতিয়ে দেখে নথিপত্র-সহ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ও ডেপুটি সেক্রেটারিকে তলব করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। আদালতের (Calcutta High Court) নির্দেশ অনুযায়ী আগামী ১৮ তারিখ তাঁদের হাজিরা দেওয়ার কথা।  তিনি আরও জানান, শম্পা ঘোড়ুই ২০১৬ সালে শিক্ষক নিয়োগ প্যানেলে নাম ওঠা সত্ত্বেও চাকরি পাননি। নিয়োগ কেন হল না, তা নিয়ে আদালতে মামলা করেন তিনি। মধ্যশিক্ষা পর্ষদের তরফে তাঁকে জানানো হয়, সাধারণ শ্রেণির আবেদনকারী হওয়া সত্ত্বেও তিনি সংরক্ষিত প্রার্থীদের মতো রেজিস্ট্রেশন ফি জমা করেছিলেন। সেই কারণে পর্ষদ তাঁর কাছে অতিরিক্ত ৫০০ টাকা ফিজও নেয় বলে অভিযোগ। কিন্তু এরপরও নিয়োগপত্র না পাওয়ায় আদালতের দ্বারস্থ হন শম্পা। তাঁর আবেদন ছিল, ফিজ দেওয়া নিয়ে যে সমস্যার কথা যুক্তি হিসেবে বলেছিল পর্ষদ, সেই সমস্যার তো সমাধান হয়ে গিয়েছে। তাহলে তিনি কেন প্যানেলে নাম থাকা সত্বেও নিয়োগ পাচ্ছেন না? এনিয়ে সওয়াল-জবাবে নিজেদের যুক্তি পেশ করে আবেদনকারীর আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায়।

আরও পড়ুুন: জয়ী প্রার্থীদের দেওয়া হচ্ছে না সার্টিফিকেট, মালদায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ বিজেপির

এই মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় সাফ জানালেন, নিজেদের নথিপত্র নিয়ে আগামী ১৮ জুলাই পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে সশরীরে হাজিরা দিতে হবে। একই সঙ্গে হাজিরা দিতে হবে পর্ষদের ডেপুটি সেক্রেটারিকেও। তবে পর্ষদের সিদ্ধান্তের উপর এখনই কোনও স্থগিতাদেশ দেয়নি আদালত। কিন্তু পর্ষদ সভাপতিকে তলব করে হাইকোর্ট কড়া অবস্থানের কথা স্পষ্ট করে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta HC

Madhyom

SSC

bangla news

Bengali news

Teacher Recruitment

Summon

WBCHSE


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর